সিলেটমঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি রাষ্ট্রক্ষমতায় এলে পিলখানা হত্যাকাণ্ডের পুনর্বিচার করবে: মির্জা ফখরুল

Ruhul Amin
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
বিএনপি রাষ্ট্রক্ষমতায় এলে পিলখানায় নৃশংস হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত করে পুনর্বিচারের করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিডিআর হত্যাকাণ্ডে যাদের অভিযুক্ত করা হয়েছে, তারা বলেছেন– এই বিচার সুষ্ঠু হয়নি। এ ঘটনার জন্য সেনাবাহিনী থেকে ওই সময়ে যে তদন্ত কমিটি করা হয়েছিল, তার পূর্ণাঙ্গ প্রতিবেদন আজও প্রকাশ করা হয়নি। আমরাও মনে করি, এই বিচার সুষ্ঠু হয়নি। আমরা আবার ক্ষমতায় গেলে অবশ্যই এর নিরপেক্ষ তদন্ত করে সুষ্ঠু বিচারের উদ্যোগ নেব।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) পিলখানা হত্যাকাণ্ডের একাদশবার্ষিকীতে সকালে রাজধানীর বনানীতে সামরিক কবরস্থানে ওই দিনের ঘটনায় নিহত সেনা কর্মকর্তাদের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

তৎকালীন বিডিআরের ওই হত্যাকাণ্ড ষড়যন্ত্রমূলক অভিহিত করে মির্জা ফখরুল বলেন, আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক সেনাবাহিনীর মনোবলকে ভেঙে দিতেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। আজকে আমাদের স্বাধীনতা বিপন্ন, গণতন্ত্র নেই। গণতন্ত্রের আপসহীন নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। তাকে মুক্ত করার শপথ নিতে হবে।

এ সময় নিহত সেনা কর্মকর্তাদের কবরে ফুলেল শ্রদ্ধা জানানো শেষে তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল। এ সময় আরও উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।