বৃহস্পতিবার, ২৭ ফেব্রু ২০২০ ০১:০২ ঘণ্টা

দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে শুক্রবার ঢাকায় ইসলামী দলসমূহের বিক্ষোভ সফলের আহ্বান

Share Button

দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে শুক্রবার ঢাকায় ইসলামী দলসমূহের বিক্ষোভ সফলের আহ্বান

সিলেট রিপোর্ট: ভারতে মুসলিম বিরোধী নাগরিকত্ব আইন সিএএ ও এনআরসি বাতিলের দাবিতে দিল্লিতে অহিংস আন্দোলনরত প্রতবাদকারী এবং সাধারণ মুসলমানদের জান-মাল ও মসজিদের উপর গত তিন দিন ধরে হিন্দুত্ববাদিদের সন্ত্রাসী হামলা, অগ্নিসংযোগ ও মুসলিম গণহত্যার প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে সমমনা ইসলামী রাজনৈতিক দলসমূহ।

জানা গেছে, আগামীকাল শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেইটে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।
বিক্ষোভ সমাবেশে দল-মত-সম্প্রদায় নির্বিশেষে সকলকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে জমিয়ত নেতা মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, ভারতের উগ্র হিন্দুত্ববাদি গোষ্ঠি সে দেশের সাম্প্রদায়িক সরকারের পৃষ্ঠপোষকতায় মুসলমানদের উপর জুলুম নির্যাতনের যে নীল নকশা তৈরি করেছে, তার বিরুদ্ধে শান্তিকামী জনতা ও আন্তর্জাতিক সম্প্রদায় কঠোর প্রতিরোধ গড়ে না তুললে বিশ্বশান্তির জন্য বিপর্যয় বয়ে আনবে।

তিনি বলেন, বিশ কোটি মুসলিম অধ্যূষিত ভারতে মুসলিম নিধনে যদি ভারতীয় হিন্দুত্ববাদিরা সফল হতে পারে, তাহলে বিশ্বের অন্যান্য অমুসলিম দেশেও ভারতের পদাংক অনুসরণ করতে পারে। এক সময় হয়তো মুসলিম রাষ্ট্রসমূহে অবস্থানকারী হিন্দুদের নিরাপত্তা নিয়েও ঝুঁকি হতে পারে। মুসলমানদের ধৈর্যের বাঁধ ভেঙে গেলে বিশ্বব্যাপী ভয়াবহ ধর্মীয় যুদ্ধ লেগে যেতে পারে। আমারা বিশ্ব সংস্থাগুলোকে বলবো- রক্তাক্ত বিশ্বের চেহারা দেখার পূর্বেই মুসলিম নিধন বন্ধে এগিয়ে আসুন এবং ভারতের উগ্র হিন্দুত্ববাদিদের রাশ টেনে ধরুন।

তিনি বলেন, আমরা ভারতের প্রতিবেশী দেশ হওয়ায় আমাদেরকে সর্বাগ্রে সচেতন হওয়া জরুরী। এই উগ্রবাদি আস্ফালন ও দিল্লিতে মুসলিম গণহত্যার বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদী ঝড় তুলতে হবে। মুসলমানদেরকে নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন করে তুলতে হবে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার সার্থে হিন্দু ধর্মালম্বীদেরও এই প্রতিবাদে সোচ্চার হওয়া জরুরী।

এই সংবাদটি 1,202 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com