সিলেটরবিবার , ১ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাহপরান ইসলামী সাংস্কৃতিক ফোরামের ক্বিরাত ও নাশীদ মাহফিল সম্পন্ন

Ruhul Amin
মার্চ ১, ২০২০ ৭:২০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শাহপরান ইসলামী সাংস্কৃতিক ফোরাম সিলেটের উদ্দ্যোগে শাহপরান গেইটে ক্বিরাত ও নাশীদ মাহফিল গত শুক্রবার ২৮ ফ্রেবুয়ারী বিকাল ৩ টা হতে শুরু করে মধ্যেরাতে সম্পন্ন হয়েছে।জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ ক্বারীদের তিলাওয়াত আর শিল্পীদের নাশীদ শুনে মুগ্ধ হয়েছেন মাহফিলে আগত হাজারো মুসল্লীরা।এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জ এর উপ-পরিচালক বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শাহ নজরুল ইসলাম।
তিনি বলেন,ইসলামী সংস্কৃতির ব্যাপক চর্চার প্রয়োজন। কিরাত ও নাশীদ মুমীনের অন্তরকে আল্লাহ ও রাসুলের ভালোবাসায় সিক্ত করে। সুস্থ বিনোদনের অভাবে তরুণ সমাজ আজ ধংসের পথে ধাবিত হচ্ছে। আমাদের দুর্ভাগ্য এ দেশে অপসংস্কৃতির মহামারী চলছে । কুরআন – সুন্নাহের আলোকে চলতে গেলে কোনো অপসংস্কৃতির স্থান নেই। তিনি কুরআনের দিক নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান,এবং সর্বক্ষেত্রে মুসলমানদের ঐক্য থাকার আহবান জানান।

মাহফিলে সভাপতিত্ব করেন, ফোরামের সভাপতি মাওলানা জয়নাল আবেদীন।অনুষ্টানের শুরুতেই উদ্ভোধনী বক্তব্য রাখেন, সাবেক সভাপতি মাওলানা হিফজুর রহমান।
সাগত বক্তব্য রাখেন, রোটারিয়ান মাজহারুল ইসলাম জয়নাল।
কবি মীম সুফিয়ান ও ফোরামের সাধারণ সম্পাদক কে এম খালেদ মুহাম্মদ এর যৌথ উপস্থাপনায় মাহফিলে কুরআন তিলাওয়াত করেন, উস্তাযুল কুররা মাওলানা ক্বারী আব্দুল মতিন আছিরগঞ্জী,জাতীয় পুরস্কার প্রাপ্ত হাফিজ কারী মুহাম্মদ আবু জাফর, হাফিজা সাহালা মোস্তফা ১০ , হাফিজা সুহায়লা মোস্তফা ৮ ।
নাশীদ পরিবেশন করেন,গীতিকার ও সুরকার স্যার গোলাম মাহমুদ , কলরব শিল্পীগোষ্ঠীর পরিচালক গীতিকার ও সুরকার আহমদ আব্দুল্লাহ,ফয়েজ আহমদ শাহরুখ,ইব্রাহীম খলীল, আব্দুল্লাহ আল মাহমুদ, আব্দুর রহমান বিন মাহমুদ প্রমুখ।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাদিমপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ডালিম,রাজনীতিবিদ ও সমাজসেবক জাহাংগীর আলম,প্রিন্সিপাল জাহিদুর রহমান চৌধুরী,কবির আহমদ, বদরুল ইসলাম আজাদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন —
মাওলানা সুহেল আহমদ,নাশিদ শিল্পী মারুফ আহমদ,হাফিজ আব্দুল আহাদ,সাইফুল ইসলাম জেমি,মুক্তিযোদ্ধা সন্তান কামান্ড সিলেট জেলা সেক্রেটারি, জবরুল হোসেন,মাওলানা জাকারিয়া আহমদ, লেখক লুকমান হাকিম, হাসান আহমদ,মাওলানা আব্দুল হাফিজ,আবু সিদ্দিক নিশাম,ইব্রাহীম,মিডিয়া কাভারেজে ছিল – কাতিব টিভি।
সবশেষে দুয়ার মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।