সিলেটবৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নরেন্দ্র মোদিকে কোনোভাবেই বাংলাদেশে আসতে দেওয়া হবেনা: আল্লামা কাসেমী

Ruhul Amin
মার্চ ৫, ২০২০ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কোনোভাবেই বাংলাদেশে আসতে দেওয়া হবেনা বলে মন্তব্য করেছেন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী।
তিনি বলেন, যে নরন্দ্র মোদির প্রত্যক্ষ মদদে ভারতের পুলিশ এবং উগ্র হিন্দুরা দিল্লিতে মুসলিম গণহত্যা চালিয়েছে, মুসলমানদের ঘর বাড়ী, মসজিদ মাদরাসায় অগ্নিসংযোগ করেছে, সেই নরেন্দ্র মোদি বাংলাদেশের রাজধানী ঢাকায় আসলে আমাদের দেশের ধর্মপ্রাণ জনগণ তা বরদাস্ত করবেনা।
আজ বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল ১১টায় জাতীয় প্রসক্লাবের আকরাম খাঁ হলে দিল্লীতে মুসলিম গণহত্যা, মুসলমানদের ঘরবাড়ী ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদ এবং মোদির বাংলাদেশ সফর বাতিল করার লক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আল্লাম কাসেমী বলেন, দেশের জনগণের মাঝে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে পড়তে পারে এজন্য ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি যাতে বাংলাদেশে আসতে না পারে এ জন্য আমরা একের পর এক আন্দোলন চালিয়ে যাবো। আমরা চাই আমাদের দেশের সামপ্রদায়িক সম্প্রীতি অঠুট থাকুক। সরকারের উচিত সংঘাতের পথ পরিহার করে মোদির আমন্ত্রন বাতিল করা। সরকারের মন্ত্রীরা যেভাবে মোদির আগমনকে কেন্দ্র করে অতি উৎসাহি বক্তব্য প্রদান করছেন, তা জাতির জন্য সংঘাত ছাড়া কোনো কল্যান বয়ে আনবেনা। সরকার যদি স্বীয় সিদ্ধান্তে অটল থাকে তা হলে জনগণকে সাথে নিয়ে কঠিন কর্মসূচি প্রদা করা ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা থাকবেনা। তখন আমাদের ঈমানী দায়িত্ব হবে মোদিকে প্রতিহত করতে দল-মত নির্বিশেষে দেশের সকল জনগণকে সাথে নিয়ে মযদানে আন্দোলনে ঝাপিয়ে পড়া।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পাটি(কাজী জাফর) সভাপতি সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দর, কল্যাণ পাটির চেয়ারম্যান ইব্রাহীম বীর প্রতিক, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, ন্যাপের (ভাসানী) চেয়ারম্যান আজহারুল ইসলাম, জমিয়তে উলাময়ে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন প্রমুখ।