সিলেটবৃহস্পতিবার , ৫ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হাতিয়ায় মোদিবিরোধী বিক্ষোভে মুসল্লি-পুলিশ সংঘর্ষে আহত ১২; আটক ৮

Ruhul Amin
মার্চ ৫, ২০২০ ৭:২৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
ভারতের দিল্লিতে মুসলিমদের ‘গণহত্যা’, ঘরবাড়ি ও মসজিদ ভাঙচুর, অগ্নিসংযোগ এবং দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্ভাব্য বাংলাদেশ সফরের প্রতিবাদে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় বিক্ষোভ প্রদর্শনের সময় মুসল্লিদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের চার সদস্যসহ অন্তত ১২ জন আহত হয় বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে। তবে আহতদের পরিচয় জানা যায়নি। এ ঘটনায় আটজনকে আটক করেছে পুলিশ।
বুধবার (৪ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বুড়িরচর ইউনিয়নের চৌমুহনী বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় হাতিয়ার চৌমুহনী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন স্থানীয় তাওহীদি জনতা। মিছিল শেষে মুসল্লিরা চৌমুহনী বাজার সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করেন। এ সময় পুলিশ বাধা দিলে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়, যা এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষ চলাকালে মুসল্লিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। সংঘর্ষে হাতিয়া থানার চার পুলিশ সদস্য এবং আট মুসল্লি আহত হয়। মুসল্লিদের ইটের আঘাতে পুলিশের ব্যবহৃত একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে থানা পুলিশ।
হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, স্থানীয় মুসল্লিরা মোদিবিরোধী বিক্ষোভ মিছিল করার পর সড়ক দখল করে সমাবেশ করার চেষ্টা করে। এ সময় তাদের সড়ক ছেড়ে দেওয়ার জন্য বললে তারা পুলিশের ওপর হামলা করে। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে থানায় আনা হয়েছে।