রবিবার, ০৮ মার্চ ২০২০ ০৬:০৩ ঘণ্টা

জমিয়ত দুহা সিটি শাখার কাউন্সিল সম্পন্নঃ রুহুল আমী সভাপতি- আবু বকর সা’দী সেক্রেটারী

Share Button

জমিয়ত দুহা সিটি শাখার কাউন্সিল সম্পন্নঃ রুহুল আমী সভাপতি- আবু বকর সা’দী সেক্রেটারী

সিলেটরিপোর্টঃ দুহা ন্যাশনাল শারে আসমাস্থ নিউ জামন রেস্টুরেন্ট হলে ৬মার্চ শাখা আহবায়ক মাওঃ রুহুল আমীনের সভাপতিত্বে এবং সাবেক সভাপতি মাওঃ লুতফুর রাহমানের পরিচালনায় জমিয়তে উলামায়ে ইসলাম কাতার দুহা সিটি শাখার কাউন্সিল উনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম কাতার’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওঃ আবু আফিফা আতিকুর রাহমান ও যুগ্ন সাধারণ সম্পাদক হাঃ মাওঃ মুজিবুর রাহমান।

হাফেজ শাব্বির আহমদের কালামে পাক হতে তেলাওয়াতের মাধ্যমে উক্ত কাউন্সিল অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হলে জমিয়তের ইতিহাস, ঐতিহ্য, অবদান, জমিয়তের নীতি, আদর্শ এবং সমকালিন জাতিয় ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুকে সামনে রেখে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম’র কেন্দ্রীয় সহসাধাণ সম্পাদক মাওঃ জাকির হোসেন তুরাবী, প্রচার সম্পাদক এম. আবু বকর সা’দী, সহকারী প্রশিক্ষণ সম্পাদক হাঃ মাওঃ শিহাব উদ্দীন।

অন্যান্নদের মাঝে বক্তব্য রাখেন- মাওলানা মুফিজুর রাহমান, মাওলানা আরিফ রাব্বানী, মাওলানা ইকরাম হুসাইন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা মুজাহিদুল ইসলাম, মাওলানা মুনির হোসেন বাজিতপুরী, মাওলানা কামরুজ্জামান, মাওলানা মুফিজুর রাহমান, এম. খায়রুল ইসলাম, ছাত্রলীগ হতে জমিয়তে যোগদানকারী এম. মুস্তাফা আহমদসহ কেন্দ্রীয় এবং স্থানীয় প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তাগন- সাম্প্রতিক সম্প্রদায়ীক দাঙ্গায় ভারতের উগ্র হিন্দুত্ববাদী মুদি সরকারের মদদে ভারতের দিল্লিতে পরিকল্পিত ভাবে মুসলমানদের হত্যা, মসজিদসহ ঘর-বাড়ী এবং ব্যাবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার প্রতি তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন। এবং জালিমশাহীর বিরোদ্ধে আজীবন সুচ্ছার কন্ঠস্বর জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষীকিতে ইতিহাসের নিকৃষ্টতম জালিমশাহী নরেন্দ্র মুদীর উপস্থিতির বিরোদ্ধে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশসহ সমমনা ইসলামী দলসমুহের প্রতিবাদ ও প্রতিরোধ আন্দোলনের সাথে কাতার জমিয়তের একাত্বতা ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিতিদের কন্ঠভোটের মাধ্যমে এবং সম্মিলিত মতামতের ভিত্তিতে মাওলানা রুহুল আমীনকে সভাপতি, সাবেক ছাত্র নেতা এম. আবু বকর সা’দীকে সাধারণ সম্পাদক, মাওলানা ইকরাম উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক এবং এম. ফয়সল আহমদকে প্রচার সম্পাদক করে আগামী এক বছরের জন্য ৩৫ সদ্যস্য বিশিষ্ট একটি পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়। কমিটি ঘোষনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম কাতারের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আতিকুর রাহমান।

কাউন্সিল অনুষ্ঠানে ঠাকুরগাও জেলাধীন সাবেক ছাত্র লীগ নেতা এম মুস্তফা আহমদ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নীতি আদর্শের উপর অনুপ্রানীত হয়ে জমিয়তের রাজনীতিতে যোগদান করলে তাকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরন করেন নকাতার জমিয়ত সেক্রেটারী ও প্রচার সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উক্ত অনুষ্টানে আগামী দুই মাসের ভিতর জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য ফরম কাতার জমিয়তের সর্বস্থরের সদস্যদের পুর্ন করে কেন্দ্র বরাবর পৌঁছানোর ব্যাপারে নীতিগত সিন্ধান্তও হয়। এই মর্মে কাতার জমিয়ত সেক্রেটারী সকল শাখা দায়ীত্বশীলদের হাতে সদস্য ফরম হস্তান্তর করেন।

পরিশেষে ভারতের দিল্লিতে শহিদ মুসলমানসহ কাতার জমিয়তের কেন্দ্রিয় প্রচার সম্পাদক এম আবু বকর সা’দীর সাহেবের আব্বা এবং সিলেট মহানগর জমিয়তের সাবেক সিনিয়র সহ সভাপতি মরহুম আলহাজ্ব নাদির খানের আত্মার মাগফিরাত, বিশ্ব মহামারি কুরানা ভাইরাস হতে হেফাজত এবং বিশ্ব মুসলিমের শান্তি ও মুক্তি কামনা করে হাফেজ মাওলেনা মুজিবুর রাহমানের দোআর মাধ্যমে অনুষ্ঠানের পরি সমাপ্তি হয়।

পুর্ণাঙ্গ কমিটির তালিকা নিম্নরোপঃ-

উপদেস্টা ও পৃষ্টপোষকঃ মাওঃ আব্দুল হান্নান
১. #সভাপতিঃ মাওলানা রুহুল আমিন
২. সহসভাপতিঃ মাওঃ লুৎফুর রহমান
৩. সহসভাপতিঃ হাঃ মাওঃ শিহাব উদ্দীন
৪. সহসভাপতিঃ মাওঃ মুজাহিদুল ইসলাম
৫. #সাধারণ_সম্পাদকঃ এম আবুবকর সা’দী
৬. যুগ্ন সাধারণ সম্পাদকঃ মাওঃ আরিফুল ইসলাম
৭. সহসাধারণ সম্পাদকঃ হাঃ মাওঃ ফুরকান আহমদ
৮. সহসাধারণ সম্পাদকঃ মাওঃ ফজলুর রাহমান
৯. #সাংগঠনিক_সম্পাদকঃ মাওঃ ইকরাম হুসাইন
১০. সহসাংগঠনিক সম্পাদকঃ হাফেজ শাব্বীর আহমদ
১১. সহ সাংগঠনিক সম্পাদকঃ মাওঃ আনছারুল হক
১২. সহ সাংগঠনিক সম্পাদকঃ মনির হুসাইন বাজিতপুরী
১৩. #প্রচার_সম্পাদকঃ এম ফয়সল আহমদ
১৪. সহপ্রচার সম্পাদকঃ মাওঃ তারেক জামিল
১৫. #অর্থ_সম্পাদকঃ মাওঃ তাজুল ইসলাম সেলিম
১৬. সহকারী অর্থ সম্পাদকঃ মাওঃ মুফিজুর রহমান
১৭. দপ্তর সম্পাদকঃ হাঃ মাওঃ মুফাজ্জুল হুসাইন
১৮. প্রশিক্ষণ সম্পাদকঃ মাওঃ কামরুজ্জামান
১৯. দাওয়া বিষয়ক সম্পাদকঃ হাঃ ইফজাল আহমদ
২০. সমাজকল্যাণ সম্পাদকঃ এম. সেরওয়ান আহমদ
২১. সদস্যঃ মাওঃ ইব্রাহীম খলিল
২২. সদস্যঃ মাওঃ আব্দুল কুদ্দুস
২৩. সদস্যঃ মাওঃ আজিজুল হক্ব
২৪. সদস্যঃ মাওঃ আব্দুর রাহমান
২৫. সদস্যঃ এম. কাউছার আহমদ
২৬. সদস্যঃ এম. আব্দুল কাদির
২৭. সদস্যঃ এম. মুআজুর রাহমান মুরাদ
২৮. সদস্যঃ এম. খায়রুল ইসলাম
২৯. সদস্যঃ এম. আব্দুশ শাকুর
৩০. সদস্যঃ এম. রুহুল আমীন
৩১. সদস্যঃ এম. মুস্তাফা আহমদ
৩২. সদস্যঃ এম. আলাউদ্দীন
৩৩. সদস্যঃ এম. তারিকুল ইসলাম
৩৪. সদস্যঃ এম. হেলাল আহমদ
৩৫. সদস্যঃ এম. আবু তাহের

এই সংবাদটি 1,024 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com