সিলেটশুক্রবার , ১৩ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

‘দেশে নতুন করোনা রোগী নেই’

Ruhul Amin
মার্চ ১৩, ২০২০ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
শুক্রবার সকালে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ বিষয়ে তথ্য জানান।

তিনি জানান, দেশে নতুন কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। আক্রান্ত তিনজন রোগীর মধ্যে দুজন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ দুজনের মধ্যে একজন বাড়ি ফিরে গেছেন। অন্যজন সুস্থ হলেও তার বাড়িতে কয়েকজন কোয়ারন্টাইনে থাকায় রোগীর অনুরোধে তাকে আপাতত হাসপাতালেই রাখা হচ্ছে।

তি‌নি জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুসা‌রে আক্রান্ত যেকোনো রোগীর ২৪ ঘণ্টার ব্যবধা‌নে দুবার নমুনা পরীক্ষার ফলাফ‌লে ভাইরা‌সের উপ‌স্থি‌তি নে‌গে‌টিভ পাওয়া গে‌লে ক‌রোনামুক্ত ঘোষণা করা যায়। সে বি‌বেচনায় দুজন রোগী‌কে ক‌রোনামুক্ত ঘোষনা করা হয়েছে। আক্রান্ত আরেক রোগীর একবার নে‌গে‌টিভ এ‌সে‌ছে, আরেকবার নে‌গে‌টিভ পাওয়া গে‌লে তা‌কেও ক‌রোনামুক্ত ঘোষণা করা হ‌বে।

স্বাস্থ্য অ‌ধিদফত‌রের মহাপ‌রিচালক অধ্যাপক ডা.আবুল কালাম আজাদ ব‌লেন, আক্রান্তদের তি‌নি রোগী বল‌তে রা‌জি নন। আক্রান্তরা করোনাভাইরা‌সে আক্রান্ত হ‌লেও শুরু থে‌কে সুস্থই ছি‌লেন। তা‌দের সামান্য জ্বর, হা‌ঁচি ও কা‌শি ছিল।

এর আগে গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত করা হয়। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুজন পুরুষ। এর মধ্যে দুজন ইতালিফেরত। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। [সৌজন্য: জাগোনিউজ ২৪]