মানবজমিনের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলায় সিলেট জেলা ও মহানগর জমিয়তের নিন্দা

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

মানবজমিনের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলায় সিলেট জেলা ও মহানগর জমিয়তের নিন্দা

মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমানসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর ।
রোববার (১৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান ও মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান বলেন, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী সহ ৩২ জনের বিরুদ্ধে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখড়ের করা মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে যে মামলা দায়ের করা হয়েছে তা আইনের অপব্যবহার ছাড়া আর কিছু নয়।
সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগীর স্বাক্ষরিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা ও মহানগর নেতৃবৃন্দ বলেন, স্বাধীন মতপ্রকাশ ও গণমাধ্যমকে কণ্ট্রল করার জন্যই এ মামলা করা হয়েছে বলে আমরা মনে করি। ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের শুরু থেকেই এনিয়ে বিতর্ক চলছে। অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন এ আইনটি গণমাধ্যম ও সাংবাদিকদের নিয়ন্ত্রণের জন্য ব্যবহার হতে পারে। জমিয়ত নেতৃবৃন্দ বলেন, স্বাধীন মত প্রকাশের কারনে অনেক পত্রিকার সাংবাদিককে জেল জুলুম ও নির্যাতনের শিকার হতে হয়েছে। অনেক টিভি চ্যানেলও বন্ধ করা হয়েছে। নেতৃবৃন্দ মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী সহ সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান এবং সাংবাদিকদের নিরাপত্তা দিতে সরকারের প্রতি জোর আহŸান জানান। বিজ্ঞপ্তি

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com