শুক্রবার, ২০ মার্চ ২০২০ ০৬:০৩ ঘণ্টা

যুক্তরাষ্ট্রে বসবাসরত একই পরিবারের ৪ বাংলাদেশি আক্রান্ত

Share Button

যুক্তরাষ্ট্রে বসবাসরত একই পরিবারের ৪ বাংলাদেশি আক্রান্ত

ডেস্ক রিপোর্ট :
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সে বসবাসরত এক বাংলাদেশি পরিবারের ৪ সদস্য। আক্রান্ত সবাই এখন হাসপাতালে ভর্তি আছেন।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইউএস-এর এক নেতা জানান, ওই পরিবারের কর্তা ব্যক্তি প্রথমে আক্রান্ত হন। পরে উনার মাধ্যমে উনার স্ত্রী ও দুই সন্তানও করোনায় আক্রান্ত হন। সার্বক্ষণিক বাংলাদেশি ওই পরিবারটির খোঁজখবর রাখা হচ্ছে। কোনও কিছুর প্রয়োজন হলে যত দ্রুত সম্ভব পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

রাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইউএস-এর এই নেতা জানান, বিপদে কারও পাশে দাঁড়ানো বাংলাদেশিদের সামাজিক বৈশিষ্ট্য হলেও করোনাভাইরাস বিপরীত পথে নিয়ে যাচ্ছে মানুষকে। কারণ আক্রান্ত ব্যক্তিকে সাহায্য করতে গেলে নিজেও আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে। তারপরও এই কঠিন সময়ে সবাই যেন পারস্পরিক সহযোগিতার মনোভাব ধরে রাখে। করোনা মোকাবিলায় করণীয় সম্পর্কে যেন মতবিনিময় করে।

প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা ট্যাক্সি বা উবার চালান, মালিকপক্ষের লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করে কিছুদিন বাসায় থাকুন। যাদের কাজের জন্য বাইরে যেতেই হয় তারা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করুন। এই বিধ্বস্ত সময়ে সবাইকে পরস্পরের পাশে থাকতে হবে।

এদিকে বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১৮ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

এই সংবাদটি 1,012 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com