সিলেটশনিবার , ২১ মার্চ ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আল্লাহর করুণা কামনায় স্পেনে সমস্বরে ধ্বনিত আযান

Ruhul Amin
মার্চ ২১, ২০২০ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট :
স্পেনে বাইরে উচ্চস্বরে আযান দেওয়ার অনুমতি না থাকলেও দেশটির বর্তমান পরিস্থিতি বিবেচনা করে করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সলমানদের এমন আয়োজনের আবেদনে সম্মতি প্রকাশ করে স্পেন সরকার। ধ্বনিত জয় ‘আল্লাহু আকবার’ আযানের সুর।

ঘরের জানালা বা বারান্দায় দাঁড়িয়ে স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৭টা ৩০মিনিটে সম্মিলিতভাবে আযান দিলেন দেশটির মুসলিম কমিউনিটি।

জানা যায়, করোনাভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর দয়া কামনায় সম্মিলিতভাবে একই সময়ে নিজ ঘরের বারান্দা বা জানালায় দাঁড়িয়ে আযান দেওয়ার জন্য মুসলিম কমিউনিটির পক্ষ থেকে বাংলাদেশি মানবাধিকার সংস্থা ‘ভালিয়ান্তে বাংলা’ আবেদন করে। কর্তৃপক্ষও তাতে সম্মতি প্রদান করে।

শুক্রবার এ সংক্রান্ত সংবাদ স্থানীয় সংবাদ মাধ্যম ইউরোপা প্রেস এর একটি প্রতিবেদনেও প্রকাশিত হয়। ‘ভালিয়ান্তে বাংলা’ এর সভাপতি মুহা. ফজলে এলাহী বলেন, স্পেনে মুসলিম শাসনের অবসান হওয়ার পর আর উচ্চস্বরে বাইরে আযানের ধ্বনি শোনা যায়নি। যে ভয়াবহ করোনাভাইরাস প্রকোপ ছড়িয়েছে স্পেনে, সেজন্য এ বিপদ থেকে মুক্তির জন্য উচ্চস্বরে একই সময়ে আযান দেওয়ার অনুমতি আমরা চেয়েছিলাম। স্পেনের কর্তৃপক্ষও আমাদের সে অনুমতি দেয়। সেজন্য সুন্দরভাবে মাদ্রিদ, বার্সেলোনাসহ স্পেনের বিভিন্ন শহরের মুসলিম অধ্যুষিত এলাকায় আযান দেওয়া হয়েছে।