যুক্তরাষ্ট্রে ঘরবন্দী জীবনের মেয়াদ বাড়ছে ৩০ এপ্রিল পর্যন্ত

প্রকাশিত: ৬:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০২০

যুক্তরাষ্ট্রে ঘরবন্দী জীবনের মেয়াদ বাড়ছে ৩০ এপ্রিল পর্যন্ত

ডেস্ক রিপোর্ট
: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যু বাড়তে থাকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশজুড়ে মানুষের ঘরবন্দি থাকার সময়সীমা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হবে বলে জানিয়েছেন।

এর আগে যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকার প্রাথমিকভাবে ১৫ দিনের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখা বা শাটডাউনের মতো যে পদক্ষেপ নিয়েছিল তার মেয়াদ সোমবার শেষ হয়েছে।

এর কিছুদিন আগেও ইস্টার সানডে অর্থাৎ,মধ্য এপ্রিলে যুক্তরাষ্ট্রে চলমান এই বিধিনিষেধ শিথিল করতে চেয়েছিলেন ট্রাম্প।আর এখন তিনিই শোনালেন ভিন্ন কথা।

রোববার হোয়াইট হাউজে করোনাভাইরাস টাস্ক ফোর্সে এক ব্রিফিংয়ে ট্রাম্প বলেছেন, সামাজিক দূরত্ব বজায় রাখার মতো পদক্ষেপই ‘জয়ী হওয়ার একমাত্র পথ’।

ট্রাম্প বলেন, সামাজিক দূরত্ব বজায় না রাখলে ২২ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা আছে- এমন কথা শোনার পরই এ দূরত্বের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রজুড়ে ৩০ এপ্রিল পর্যন্ত শাটডাউনের এ সময়টিতে মানুষজনকে বাড়িতে বসেই কাজ করতে হবে। রেস্তোরাঁ, পানশালায় যাওয়া এবং খুব প্রয়োজন না হলে ভ্রমণ ও কেনাকাটা বন্ধ রাখতে হবে।জনসমাগম নিষিদ্ধ থাকবে।বয়স্ক ও অসুস্থদেরকেও বাড়িতে থাকতে হবে।

শনিবার নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং কনেটিকাটের বাসিন্দাদেরকে দেশের অন্য কোথাও ১৪ দিনের জন্য ভ্রমণে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে।

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com