মহাসচিবের ঘোষণাঃ জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি সিলেটের মাওলানা জিয়া উদ্দীন

প্রকাশিত: ১১:১২ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

মহাসচিবের ঘোষণাঃ জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি সিলেটের মাওলানা জিয়া উদ্দীন

সিলেট রিপোর্টঃ  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সভাপতি খলীফায়ে মাদানী আল্লামা আবদুল মোমিন শায়েখে ইমামবাড়ীর জানাযা (বুধবার) বেলা পৌনে ২টায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ির পুরানগাঁওয়ে নামাযে জানাযা শেষে মরহুমকে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়। জানাযা ও দাফন কার্যে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী’সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ শরীক হন।

এদিকে জমিয়ত সভাপতি শায়েখে ইমামবাড়ির নামাযে জানাযা ও দাফন শেষে হবিগঞ্জের ইমামবাড়িতে দলের শীর্ষ নেতৃবৃন্দের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী উপস্থিত নেতৃবৃন্দের সাথে শায়েখ ইমামবাড়ির ইন্তিকালে সভাপতির পদ শূল্য হওয়ায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে মতবিনিময় ও পরামর্শ গ্রহণ করেন। দেশব্যাপী করোনা প্রাদুর্ভাবের ফলে লকডাউন পরিস্থিতির কারণে দলের যে সকল শীর্ষ নেতৃবৃন্দ বৈঠকে শরীক হতে পারেননি, তাদের সাথে জমিয়ত মহাসচিব মোবাইল ফোনে সভাপতির শূন্য পদ নিয়ে মতবিনিময় ও পরামর্শ নেন।

বৈঠকে দলীয় শীর্ষ নেতৃবৃন্দের মতামত ও পরামর্শ গ্রহণের পর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বর্তমান সহসভাপতি মাওলানা শায়খ জিয়াউদ্দীনের নাম জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে ঘোষণা করেন।

উল্লেখ্য, শায়েখে ইমামবাড়ির জানাযা ও দাফনে দলীয় নেতৃবৃন্দের মধ্যে শরীক হয়েছেন- মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, যুগ্মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা নাজমুল হাসান, মহানগর সহসভাপতি মুফতি মকবুল হোসাইন কাসেমী, কেন্দ্রীয় নেতা মাওলানা সিদ্দিকুল ইসলাম তোফায়েল, যুবজমিয়তের সভাপতি মাওলানা তাফহিমুল হক ও সেক্রেটারী মাওলানা ইসহাক কামাল এবং ছাত্র জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা ইখলাসুর রহমান ও সেক্রেটারী হুজায়ফা ইবনে ওমর প্রমুখ।

করোনা পরিস্থিতির কারণে প্রশাসনিক কঠোর বাঁধা সত্ত্বেও নামাযে জানাযায় হাজার হাজার তাওহিদী জনতা শারীরিক স্পর্শের দূরত্বে দাঁড়িয়ে শরীক হন। দেশব্যাপী লকডাউন পরিস্থিতির কারণে ভক্তবৃন্দের ব্যাপক উপস্থিতি ও ভীড় এড়াতে প্রশাসনিক অনুরোধে নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা আগে জানাযা সম্পন্ন হয়, যে কারণে দলের অসংখ্য নেতাকর্মী, ভক্ত ও শাগরীদ জানাযায় শরীক হতে পারেননি।

শায়েখে ইমামবাড়ির ইন্তিকালে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী’সহ মূল দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং অঙ্গসংগঠন যুব জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে গণমাধ্যমে বার্তা দিয়েছেন। হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী, মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী’সহ দেশবরেণ্য বহু উলাময়ে কেরাম শোকবার্তা দিয়ে মরহুম শায়েখে ইমামবাড়ির পরিবারের শোকসন্তুপ্ত সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

মাওলানা জিয়া উদ্দিন সিলেটের বিয়ানীবাজারের জামিয়া মাদানিয়া আঙ্গুরা মুহাম্মদপুর এর মহাপরিচালক ও সিলেট জেলা জমিয়তের সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি আজাদ দ্বীনী শিক্ষাবোর্ডের ও সভাপতি।

উল্লেখ্য, জমিয়তে উলামায়ে ইসলাম এর কেন্দ্রীয় সভাপতি আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ি বুধবার (৮ এপ্রিল) ইন্তেকাল করায় এই পদটি শুন্য হয়ে পড়ে।

এই সংবাদটি 38 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com