বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের ইন্তেকাল,কমিউনিটিতে শোকের ছায়া

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২০

বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদের ইন্তেকাল,কমিউনিটিতে শোকের ছায়া

রশীদ আহমদ নিউইয়র্ক থেকে: নিউইয়র্কের বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুখ-দুঃখে সবসময় সবার আগে যে মানুষটিকে পাওয়া যেত, তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় পরিচিতমুখ বিয়ানীবাজারের কৃতিসন্তান কামাল আহমেদ। দীর্ঘ ৪০ বছর ধরে মানবসেবায় নিজের সকল স্বার্থকে জলাঞ্জলি দিয়ে প্রবাসীদের কাছে হয়ে উঠেছেন ‘কামাল ভাই’। নিউইয়র্কের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সম্পৃক্ত থেকে প্রবাসীদের দাবি আদায়সহ সবসময় তাদের পাশে থেকে প্রবাসীদের কল্যাণে কাজ করেছিলেন তিনি।

প্রবাসী বাংলাদেশিদের এই অকৃত্রিম বন্ধু  নোবেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে স্থানীয় সময় ৫ই এপ্রিল রোববার ভোর সাড়ে চারটা  মৃত্যুবরণ করেন যুক্তরাষ্ট্র প্রবাসি বাংলাদেশিদের এই অগ্রদূত, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, এক পুত্র, ৫ ভাই ও ৫ বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন ও বন্ধুবান্ধব রেখে গেছেন।

প্রবাসিদের আমব্রেলা খ্যাত সংগঠন বাংলাদেশ সোসাইটি  ইনকের বর্তমান সভাপতি কামাল আহমেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে নিউইয়র্কের পুরো কমিউনিটিতে। 

বৃহত্তর সিলেট বিয়ানীবাজার উপজেলার বাউর বাগ গ্রামের কৃতি সন্তান ছিলেন কামাল আহমেদ। যিনি দীর্ঘ কয়েকযুগ ধরে যুক্তরাষ্ট্র প্রবাসি হিসেবে বসবাস করছেন। তার কর্মময় জীবন ছিল নিউইয়র্কের সকল প্রবাসিদের ঘিরে। এ জন্য কমিউনিটির অত্যন্ত প্রিয় মুখ ছিলেন তিনি। 

মরহুম কামাল আহমেদ বর্তমানে বাংলাদেশ সোসাইটির যুক্তরাষ্ট্রের সভাপতি ছাড়াও ছিলেন- জালালাবাদ এসোসিয়েশন  ইনক, এবং বিয়ানী বাজার সামাজিক ও সাংস্কৃতিক  সমিতি যুক্তরাষ্ট্রের সাবেক সভাপতি। 

এমন একটি সময়ে তিনি চলে গেলেন, যখন পুরো নিউইয়র্ক করোনায় আক্রান্ত। যে মানুষটি তার প্রিয় সংগঠন বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে প্রবাসিদের দাফন কাফনসস নানা অবদান রাখতেন; আজ সেই মানুষটিকেই চলে যেতে হয়েছে বড় অসময়ে। যেখানে তার প্রিয় মানুষেরা অসহায় এবং দুঃখে ভারাক্রান্ত। 

প্রাণঘাতি করোনা-ভাইরাস নিউইয়র্ক প্রবাসি বাংলাদেশি অনেকেরই মৃত্যুর খবর এখন নিত্যদিনের। প্রতি মুহুর্তেই শোনা যায় চলে গেছেন অমুক প্রিয় মুখ। সেই শোকাহত কমিউনিটির হৃদয়ে রক্তক্ষরণের আরেকটি খবর হচ্ছে প্রবাসিদের শীর্ষ সংগঠনের এই অভিভাবকের বিদায়। জানা গেছে, অসুস্থ হয়ে নিউইয়র্কের এলমহার্স্ট হসপিটালে চিকিৎসাধীন কামাল আহমেদ। 

এদিকে, কামাল আহমেদের মৃত্যুর খবরে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আবদুল মোমেন। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও পরিবরারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন এর সভাপতি আব্দুল হাশিম হাসনু, জালালাবাদ এসোসিয়েশন এর সাবেক সভাপতি বদরুল এ খান,বর্তমান সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল,সিনিয়র সহ আহবাব চৌধুরী খোকন,সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, নিউইয়র্ক থেকে প্রকাশিত ইয়র্ক বাংলা ম্যাগাজিনের সম্পাদক রশীদ আহমদ, নির্বাহী সম্পাদক জামীল আনসারী  কামাল আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এই সংবাদটি 32 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com