নিউইয়র্কে দুই শহীদ পরিবারকে ইমাম-উলামা কাউন্সিল’র অনুদান হস্তান্তর

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৬

নিউইয়র্কে দুই শহীদ পরিবারকে ইমাম-উলামা কাউন্সিল’র অনুদান হস্তান্তর

নিউইয়র্ক থেকে-রশীদ আহমদ,সিলেট রিপোর্ট:  “ইউনাইটেড ইমাম উলামা কাউন্সিল” ইউএসএ ইনক-এর পক্ষ থেকে নিউইয়র্কের ওজনপার্কের  আল ফুরকান মসজিদের সাবেক ইমাম ও খতীব শহীদ মাওলানা আলা উদ্দীন আখুন্জী ও তারা উদ্দীন এর পরিবারদ্বয় কে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।  (২৩শে নভেম্বর) বুধবার বাদ মাগরিব  ইউনাইটেড ইমাম -উলামা কাউন্সিল ইউএসএ এর পক্ষ থেকে শহীদ দুটি পরিবারকে তাদের নিজ নিজ বাসায় গিয়ে শহীদের স্বজনদের  কাছে এ অর্থ হস্তান্তর করা হয় । এসময় সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও আল ফুরকান মসজিদ ও আল আমান মসজিদ কমিটির বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন ।সংগৃহীত আর্থিক অনুদানগুলো হলো নিউইয়র্কের ৩২টি মসজিদ থেকে কালেক্ট করা।যা  ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিল এর নেতৃবৃন্দ  অক্লান্ত পরিশ্রম করে সংগ্রহ করেছিলেন। আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা রফিক আহমদ রেফাহী ও সেক্রেটারী জেনারেল মাওলানা শাব্বীর আহমদ। সেখানে দো’য়া পরিচালনা করেন ভাইস চেয়ারম্যান মাওলানা আবদুল মুকীত ও মাওলানা আজির উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন মাওলানা শাইখ আসআদ আহমদ, মাওলানা আতাউর রহমান, সংগঠনের ফাইনেন্স সেক্রেটারী মাওলানা আবুল কাসেম ইয়াহইয়া,সহকারী ফাইনেন্স মাওলানা মাসুক আহমদ,মিডিয়া সেক্রেটারী মাওলানা রশীদ আহমদ,  আবদুল হালিম, আই টিভির কর্ণধার মাওলানা মুহাম্মদ  শহীদুল্লাহ, আল ফুরকান মসজিদের উপদেষ্টা জনাব ছমির উদ্দীন, সেক্রেটারী জনাব আলাউর  প্রমুখ।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল শহীদদের জন্য ও মিয়ানমারের নির্যাতিত মুসলমানের জন্য দো’য়া মাহফিল।বাদ এশা অনুষ্ঠিত হয় উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভা। দ্বিতীয় পর্বটি পরিচালনা করেন সংগঠনের সেক্রেটারী মাওলানা শাব্বীর আহমদ।আর মিয়ানমার মুসলমানদের উপর বর্বরোচিত হত্যাকান্ড ও নির্যাতন নিপীড়ন এর কথা ধরে তুলে আলোচনা ও মোনাজাত করেন সংগঠনের চেয়ারম্যান মাওলানা রফিক আহমদ রেফাহী।
দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা শাইখ আসআদ আহমদ,মাওলানা আতাউর রহমান,ভাইস চেয়ারম্যান মাওলানা আবদুল মুকীত, মাওলানা আজির উদ্দীন, ফাইনেন্স সেক্রেটারী মাওলানা আবুল কাসেম ইয়াহইয়া, সহকারী মাওলানা মাসুক আহমদ, মিডিয়া সেক্রেটারী মাওলানা রশীদ আহমদ, মাওলানা আবদুল হালিম,মাওলানা মুহাম্মদ শহীদুল্লাহ সহ  অর্ধশত মুসল্লীয়ানে কেরাম ও কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও দো’য়া মাহফিল পরবর্তী সময়ে আলেমদের মধ্যে উপস্থিত  হয়েছেন মাওলানা আবদুর রহমান খান,সংগঠনের  ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ আবু সুফিয়ান,এসিস্টেন্ট সেক্রেটারী মুফতী মুহাম্মদ ইসমাঈল নূরী  ও লেখক রশীদ জামীল প্রমূখ।
উল্লেখ্য যে শহীদ দুটি পরিবারকে ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিল এর পক্ষ থেকে ২৭,৪৪৭(সাতাশ হাজার চারশত সাতচল্লিশ)  ডলার সমহারে বন্টন করা হয়।15228064_581144762089459_113720013_n

এই সংবাদটি 194 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com