সিলেটবৃহস্পতিবার , ১৬ এপ্রিল ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মসজিদসমূহে জামাতে নামাযের উপর বিধি-নিষেধ প্রত্যাহার করুন: আযাদ দ্বীনী এদারা

Ruhul Amin
এপ্রিল ১৬, ২০২০ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
করোনা ভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে মসজিদসমূহে নামাযের জামাতে সরকার কর্তৃক মুসল্লিদের সংখ্যা নির্ধারিত করে দেওয়ার প্রেক্ষিতে প্রাচীনতম কওমি মাদরাসা বোর্ড “আযাদ দ্বীনী এদারায়ে তালীম বাংলাদেশ”-এর মুরব্বিগণ বলেন, দেশের অন্যান্য বহু অঙ্গনে জনসমাগম অব্যাহত থাকার পরেও মসজিদে মুসল্লিদের সংখ্যা নির্ধারিত করা, মসজিদ বন্ধ করে দেওয়া, আগত মুসল্লিদেরকে হয়রানি করা এবং ইমাম-মুয়াজ্জিনদেরকে গ্রেফতার করা সম্পূর্ণ অযৌক্তিক এবং ইসলামি শরিয়া’র সাথে সামঞ্জস্যহীন। সরকারের প্রতি আমাদের আহবান হলো- মহান আল্লাহ তায়ালার রহমতের আশায় পাঁচ ওয়াক্ত নামায, জুমআ এবং আগত মাহে রামাযানে তারাবিহের নামাযে স্বল্প-সময়ের জন্য মসজিদসমূহ সাধারণ ভাবে উন্মুক্ত করে দিয়ে মুসল্লিদেরকে জামাতে নামাযের সুযোগ করে দেওয়া। তবে অসুস্থ, বৃদ্ধ এবং সন্দেহপ্রবণ লোকজন যেনো বাসা-বাড়িতেই নামায আদায় করে- এ বিষয়ে নির্দেশনা প্রদান করা।
এছাড়াও মুরব্বিগণ সকল প্রকার সতর্কতা অবলম্বন, স্বাস্থ্যবিধি মেনে চলা, সরকারের নির্দেশনা মান্য করা, সর্বোপরি আল্লাহমুখি হওয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।
বিবৃতিদাতারা হলেন বোর্ডের সভাপতি: মাওলানা শায়খ জিয়া উদ্দীন, সিনিয়র সহ-সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মাওলানা শায়খ মুহিব্বুল হক গাছবাড়ী, সহ-সভাপতি: মাওলানা শায়খ শফিকুল আহাদ, মহাসচিব: মাওলানা শায়খ আবদুল বছীর, সহ-মহাসচিব: হাফিয মাওলানা মুহিসন আহমদ, সহ-পরীক্ষা নিয়ন্ত্রক: মাওলানা সৈয়দ আব্দুর রহমান, রচনা সম্পাদক: হাফিয মাওলানা ফখরুয্যামান, প্রকাশনা সম্পাদক: মাওলানা এনামুল হক, জেলা নাযিম: মাওলানা মুশতাক আহমদ খাঁন, মাওলানা আব্দুল গফ্ফার, মাওলানা আব্দুল বাসিত, মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।