সিলেটশনিবার , ১৮ এপ্রিল ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মাওলানা জুবায়ের আহমদ আনসারীর ইন্তেকাল

Ruhul Amin
এপ্রিল ১৮, ২০২০ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ওয়ায়েজ, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির হাফেজ মাওলানা জুবায়ের আহমদ আনসারী ইন্তেকাল করেছেন।

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়ায় তার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।
আগামীকাল (শনিবার) সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া রাহমানিয়া বেড়তলা মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

মাওলানা আহমদ আনসারী ৩ ছেলে, ৪ মেয়ে, স্ত্রী ও অসংখ্য ভক্ত-ছাত্র-গুণগ্রাহী রেখে গেছেন। দীর্ঘ তিন যুগের বেশি সময় ধরে তিনি দেশ-বিদেশে ওয়াজ করেছেন। আকর্ষণীয় কুরআন তেলাওয়াত ও চমৎকার কুরআনের তাফসিরের জন্য তিনি বিশেষ খ্যাতি অর্জন করেন।

জামিয়া রাহমানিয়া বেড়তলা, সরাইল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপালের দায়িত্ব পালনের পাশাপাশি প্রচুর মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা ও সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।
২০১৬ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে দেশের বাইরে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছিলেন তিনি। এরপর আবারো ওয়াজের ময়দানে দেখা গেছে এ প্রবীণ বক্তাকে। দেশের বিভিন্ন প্রান্তে কুরআনের কথা বলে গেছেন তিনি। বরেণ্য এই আলেমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোছাইন কাসেমী।