সিলেটবুধবার , ২২ এপ্রিল ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লন্ডন মহানগর জমিয়তের উদ্যোগে আল্লামা আবদুল মোমিন শায়কে ইমামবাড়ী (রাহ) স্মরণে সেমিনার সম্পন্ন

Ruhul Amin
এপ্রিল ২২, ২০২০ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগর শাখার উদ্যোগে ( ২১ এপ্রিল মঙ্গলবার) ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি,খলিফায়ে মাদানী,শায়খুল হাদীস আল্লামা আবদুল মোমিন শায়খে ইমামবাড়ী (রাহ.) স্বরণে ‘ জীবন ও কর্ম শীর্ষক সেমিনার’ অনুষ্টিত হয়। জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সভাপতি আলহাজ হাফিজ হুসাইন আহমদ বিশনাথীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন লন্ডন মহানগর জমিয়তের সেক্রেটারী মাওলানা শামছুল আলম কিয়ামপুরী।
বক্তারা বলেন, শায়খে ইমামবাড়ী একজন আল্লাহর ওলি ছিলেন। দ্বীন ইসলামের বহুবিদ খেদমতে তিনি অবদান রেখে গেছেন। মানুষের আত্মশুদ্ধির পাশাপাশি আল্লাহর জমিনে আল্লাহরদ্বীন প্রতিষ্টার জন্য তিনি উক্বাবে রাসুলের ছায়াতলে আজীবন কাজ করে গেছেন।
স্বীয় মুর্শিদ শায়খুল ইসলাম সায়্যিদ হুসাইন আহমদ মাদানী (র) এর মত চিন্তাধারার একজন সাহসী সিপাহসালার ও হাদীসে রাসুলের খেদমতে নিয়োজিত ছিলেন।

প্রধান অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউ,কের প্রধান উপদেষ্টা, আরিফ বিল্লাহ হযরত মাওলানা শাহ হাকীম আখতার (রাহ)এর অন্যতম খালিফা মাওলানা শায়খ আসগর হুসাইন।
বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে সভাপতি মাওলানা শুয়াইব আহমদ,বারমিংহাম জমিয়তের সভাপতি, মাওলানা ফখরুদ্দিন সাদিক, ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, ইউকে জমিয়তের সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ জুবায়ের (সাহেব জাদায়ে শায়খে ইমামবাড়ী),লন্ডনের খেদমাহ একাডেমির ইমাম ও খতিব মাওলানা নাজিমুদ্দিন, খেলাফত মজলিস লন্ডন মহানগরের সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের সাংঘঠনিক সম্পাদক মাওলানা মিসবাহুজজামান হেলালি।
উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন ইউকে জমিয়তের উপদেষ্টা মাষ্টার সৈয়দ ফররুখ আহমদ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সহ সভাপতি হাফীজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ,লন্ডন মহানগরের সহ সেক্রেটারী
হাফিজ জিয়াউদ্দীন, মিডিয়া সেক্রেটারি
মাওলানা মঈন উদ্দীন, ট্রেজারার হাফিজ মাওলানা রশীদ আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা খালেদ আহমদ,ইউকে জমিয়তের সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুল গাফফার, ইউকে জমিয়তের অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দীন বিশ্বনাথী, জনাব আমীর উদ্দীন, এবং মাদ্রাসাতুন নুর লন্ডনের শিক্ষক, হাফিজ মিফতাহুর রাহমান এবং মাওলানা আলি আহমদ।

পরিশেষে খলিফায়ে মাদানী সদরে জমিয়ত শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুমিন শায়খে ইমামবাড়ীর মাগফিরাত ও দারাজাত বুলন্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়।