গলমুকাপন দারুসসুন্নাহ ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

গলমুকাপন দারুসসুন্নাহ ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের খাদ্যসামগ্রী বিতরণ

সিলেট রিপোর্টঃ সিলেটের ওসমানীনগরের গলমুকাপন মাদরাসার সহযোগী সংগঠন গলমুকাপন দারুসসুন্নাহ ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকের অর্থায়নে মঙ্গলবার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের ৯ টি ওয়ার্ড ও বিভিন্ন এলাকায় প্রায় ২৫০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী প্রদান করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, চাল, ডাল, চানা, সোয়াবিন তৈল, খেজুর ও পিয়াজ সহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

স্থানীয় “ইয়ুথ উলামা ফোরাম ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়ন” এর সার্বিক ব্যবস্থাপনায় খাদ্যসামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন, হাফিজ মাওলানা সালমান সাদী, হাফিজ মাওলানা শাহ মাহবুব আলম, মাওলানা শামীম আলম, মাওলানা লুৎফুর রহমান জুনাইদ, মাওলানা সাইফুদ্দীন মাজমুন, মাওলানা আব্দুল বাতিন বিজু, মাওলানা সাইফুল আলম, মাওলানা মিনহাজুদ্দীন মিলাদ, মাওলানা জালালুদ্দীন বিথঙ্গলী, মাওলানা বদরুল আলম, মাওলানা রশিদ আলী, মাওলানা মুজ্জামিল আদমদ, মুজাক্কির আহমদ নাজু, মাওলানা জালাল উদ্দিন , হাফিজ মিসবাহ উদ্দিন , তুরন মিয়া আফসর মিয়া, শিশ মিয়া, মাওলানা জাবির, হাফেজ আহবাব, মাওলানা শামসুল, মামুন, রুজেল মিয়া প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ধর্মীয় দায়িত্ববোধ থেকেই এই খাদ্যসামগ্রী বিতরণ। এই এলাকার জন্য গলমুকাপন মাদরাসা একটি বড় অবিভাবক, ধর্ম বর্ণ নির্বিশেষে এই মহামারীতে এলাকার লোকদের সার্বিক কল্যানে যথাসাধ্য কাজ করে যাবে প্রতিষ্ঠানটির এই সহযোগি ট্রাস্ট। মরহুম মুহিউসসুন্নাহ আল্লাহ ফখরুদ্দীন সাহেবের দিক নির্দেশনায় প্রতিষ্ঠিত গলমুকাপন দারুসসুন্নাহ ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউকেতে দীর্ঘ কয়েক যুগ যাবৎ জামিয়ার সহযোগিতায় ইউকেতে ফান্ডরাইজিং করে যাচ্ছে।

লিখিত বক্তব্যে ট্রাস্টের সভাপতি মাওলানা আজদ উদ্দিন নোমান সহ-সাধারণ সম্পাদক মাওলানা মামনুন উদ্দিন জানান, জামিয়া দারুসসুন্নাহ ট্রাস্ট ইউকের একটি সরকারি নিবন্দিত চ্যারিটি প্রতিষ্ঠান। সদস্যদের মাসিক চাঁদা , মুসলিম জনসাধারণের সাদকা, জাকাত ও সাধারণ দান চ্যারিটির টাকার উৎস। চ্যারিটির ভাইস চেয়ারম্যান মাজাহিরুল উলুম মাদরাসা লন্ডনের প্রিন্সিপাল ও জামিয়ার প্রাক্তন ছাত্র মাওলানা এমদাদুল হক আল-মদানি জানান চ্যারিটির প্রতিষ্ঠাকালীন থেকেই তার সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ সম্পূর্ণ ফ্রি মাদরাসার ও ট্রাস্টের জন্য কাজ করে যাচ্ছেন। সুতরাং আপনার আমানত ১০০ পার্সেন্ট হকদারের কাছে পৌঁছবে বলে আমরা নিশ্চয়তা দিতে পারি।

সংগঠনের ট্রেজারার জামিয়ার সাবেক ছাত্র নাজিম মুহাম্মদ আনিসুর রহমান জানান ,বর্তমানে মাদরাসায় কয়েক শত অসহায় বা এতিম ছাত্ররা পড়া লেখা করে যাচ্ছে। ট্রাস্টের পক্ষ থেকে মহামারীতে ক্ষতিগ্রস্ত এলাকবাসী, শিক্ষকবৃন্দ ও ছাত্রদের যথাসাদ্ধ সাহায্য করা হচ্ছে । তবে মাদ্রাসার ও ট্রাস্টের টাকার বা ফান্ডের খুবই অভাব। বর্তমানে মাদরাসার গরিব ফান্ডের অবস্থা খুবই নাজুক। এই মহামারীতে ইউকেতে লকডাউন থাকায় কোন মসজিদেই মাদরাসার জন্য ফান্ড কালেকশন করা যাচ্ছে না। তাই জনসাধারণ এর কাছে আবেদন আপনারা অসহায়দের ও এতিমদের কথা চিন্তা করে আপনার ,বন্ধু ও পরিবার পরিজনের দানের একটি অংশ ইউকের চ্যারিটি একাউন্টে বা সরাসরি মাদরাসার একাউন্টে দান করবেন। আল্লাহ আপনাদের দানের উছিলায় মহামারী থেকে মানব জাতিকে উদ্ধার করুন।

ইউকের চ্যারিটি ডিটেইলস :
Name :Golmukapon D D A
Sort code -20.05.73
Ac no -73351432
Bank -HSBC Bank

Registered Charity Number: 1140121
Mobile -07908 034231
Madrsah Principal +880 17 2150 8783

এই সংবাদটি 29 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com