সিলেটবৃহস্পতিবার , ২৩ এপ্রিল ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

যে বিষয়টি গভীর উদ্বেগের

Ruhul Amin
এপ্রিল ২৩, ২০২০ ৯:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

কাওসার চৌধুরীঃজজ

সিলেট ওসমানী হাসপাতালের ল্যাবে গতকাল সিলেট বিভাগের ৪ জেলার ১৩ জনের মধ্যে করোবা ভাইরাস ধরা পড়ে । এটা ইতোমধ্যে সকলে জেনেছেন। এই ১৩ জনের মধ্যে সিলেটে ২ , সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৫ ও মৌলভীবাজারের কুলাউড়ার ২ জন রয়েছেন। এতে বুঝা যায় , সিলেট বিভাগেও মহামারী করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে।
সিলেটের ২ জনের মধ্যে একজন হলেন ওসমানী মেডিকেলের ইন্টার্নি ডাক্তার ও অপরজন শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টাফ। সুনামগঞ্জের ৪ জনের মধ্যে দক্ষিণ সুনামগঞ্জের টাইলার ২০ বছরের এক তরুনী , দিরাইয়ের পেরুয়ার ২৫ বছরের এক যুবক , জগন্নাথপুরের নাদামপুরের ১৮ বছরের তরুন ও ছাতকের একজন রয়েছেন। বাকীদের ব্যাপারে এখনো বিস্তারিত জানা যায়নি।
তবে , গভীর উদ্বেগের বিষয়টি হল, ওসমানীর ইন্টার্নি ডাক্তার সম্প্রতি গাজীপুর , দিরাইয়ের যুবক নারায়ণগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জের তরুনী ঢাকা ও জগন্নাথপুরের তরুন নারায়নগঞ্জ থেকে ফিরেছেন।
দেখা গেছে , হবিগঞ্জে গত দুদিন আগে ১০ জন আক্রান্ত হন যাদের মধ্যে ৮ জনই নারায়ণগঞ্জ ও ঢাকা থেকে আসা। বর্তমানে নারায়ণগঞ্জ , ঢাকা , গাজীপুর , নরসিংদী থেকে আগতরাই সিলেট বিভাগের জন্য কাল হয়ে দাড়াচ্ছেন। যা নিঃসন্দেহে গভীর উদ্বেগ ও আতংকের কারন।
আমার দিরাই উপজেলায় অসংখ্য লোক এসেছে এসব জেলা থেকে। যারা কাজ করতেন এসব জেলায়। বাড়ীতে এসে কোয়ারেন্টাইন না মানায় এরা আক্রান্ত করছে তাদের পরিবারসহ স্বজনদের একথা উড়িয়ে দেয়া কি যায় ?
আমার পাশ্ববর্তী কয়েকটি গ্রামেও এসব জেলা থেকে অসংখ্য লোক আসলেও তারা কোয়ারেন্টাইন মানছেনা। তাই এবিষয়ে প্রশাসনের কঠোর দৃষ্টি কামনা করি ।
সচেতন হোন – নিজে বাঁচুন – পরিবার ও সমাজকে বাঁচান ।
সামাজিক দুরত্ব মেনে চলুন।