মার্কিন রণতরীর ৮৪০ সেনা করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

ডেস্করিপোর্টঃ

মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস থিওডোর রুজভেল্টের ৮৪০ জন সেনা প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত বলে পরীক্ষায় ধরা পড়েছে। মার্কিন নৌবাহিনীর তরফে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, গত একমাসে এই যুদ্ধজাহাজের প্রায় ৫,০০০ নৌসেনা এবং নাবিকের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪,০৯৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। ৮৪০ জনের এসেছে পজিটিভ ফলাফল এবং অল্পসংখ্যক ফলাফল বাকি রয়েছে। এছাড়া ৮৮ জন নাবিক করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন।
মার্কিন নৌবাহিনী বলেছে, ৪,২৩৪ জন সেনাকে গুয়াম নৌঘাঁটিতে নেয়া হয়েছে এবং তাদেরকে সেখানকার কয়েকটি হোটেলে রাখা হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আক্রান্ত সেনাদের মধ্যে চারজনকে মার্কিন নৌবাহিনীর হাসপাতালে রাখা হয়েছে তবে শুক্রবার পর্যন্ত কাউকেই আইসিইউতে নেয়ার প্রয়োজন হয় নি।
গত ২৭ মার্চ থিওডোর রুজভেল্ট যুদ্ধজাহাজে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে এ পর্যন্ত ওই জাহাজের একজন সেনা মারা গেছে।

থিওডোর রুজভেল্ট জাহাজের সাবেক ক্যাপ্টেন ব্রেট ক্রোজিয়ার সর্বপ্রথম জানিয়েছিলেন যে, ওই জাহাজে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। এই তথ্য জানানোর কারণে তাকে তার পদ থেকে বহিষ্কার করা হয়।

এই সংবাদটি 4 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com