নিউ ইয়র্কে করোনায় এক দিনে ১১ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০

ডেস্ক রিপোর্টঃ

নতুন করে আতংক ফিরে এসেছে নিউ ইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে। মৃত্যুপুরী খ্যাত এই নগরীতে তো বটেই, এমনকি গোটা যুক্তরাষ্ট্রজুড়ে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা যখন ক্রমশ: কমছে তখন মঙ্গলবার হঠাৎ করেই এখানে প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে। এদিন মারা গেছেন ১১ জন বাংলাদেশি। অথচ আগের দুদিন এই সংখ্যা ছিল যথাক্রমে ৩ ও ৪ জন। আর গত শুক্রবার মৃত্যুবরণ করেছিলেন মাত্র ১ জন বাংলাদেশি। প্রবাসী বাংলাদেশিরা আশান্বিত হয়ে উঠেছিলেন যে, সামগ্রিকভাবে মৃত্যুসংখ্যা কমতে থাকায় এখানকার বাংলাদেশি কমিউনিটিতেও সেটার প্রভাব পড়বে। কিন্তু মঙ্গলবার হঠাৎ করেই চিত্রটা পাল্টে গেছে।
এদিন মৃত্যুবরণকারী বাংলাদেশিরা সকলেই নিউ ইয়র্কের। এদের মধ্যে রয়েছেন বাহরান সরকার (৯৪), আমিরুন্নেসা খাতুন (৮৮), মোহাম্মদ মফিজউদ্দিন (৭০), পারভিন জাফর (৭০), বিবি আয়েশা (৭০), মোহাম্মদ এফ হাসান (৫৩), আলী হোসেন ব্যাপারী (৮৪), লোকনাথ সাহা (৫৬), মোহাম্মদ এবায়দুল্লাহ (৮২) ও মাওলানা মোহাম্মদ ইউসুফ (৬০)।

এ নিয়ে গত ৪২ দিনে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবমিলিয়ে ২১৭ জন বাংলাদেশি মৃত্যুর খবর পাওয়া গেল। এরমধ্যেই নিউ ইয়র্কেই ১৯৯ জন।
এদিকে গতকাল মঙ্গলবার নিউ ইয়র্কের গভর্ণর অ্যান্ড্রু কুমো এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন, নতুন সংক্রমণ ও হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যা কমতে থাকলেও মানুষ এখনও মারা যাচ্ছে। আজও এখানে মারা গেছেন ৩৩৫ জন। তার মানে ৩৩৫টি পরিবার তাদের প্রিয়জনকে হারিয়েছে। আমাদের দায়িত্ব হলো এই কঠিন সময়ে এসব পরিবারের পাশে দাঁড়ানো এবং এটাই আমাদের অগ্রাধিকার।

এই সংবাদটি 2 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com