সিলেটরবিবার , ৩ মে ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নতুন রাজনৈতিক দল ‘আমার বাংলাদেশ পার্টি’র আত্মপ্রকাশ অনুষ্ঠান

Ruhul Amin
মে ৩, ২০২০ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেটরিপোর্ট ডেস্কঃ

সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও মজিবুর রহমান মনজুকে সদস্য সচিব করে ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবিপার্টি) নামে নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা করেছে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ। গত একবছর সারাদেশে জনসংযোগ ও নানান যাচাই-বাছাই শেষে রাজধানীর বিজয় নগরের দলীয় কার্যালয় থেকে শনিবার (২ মে) এ ঘোষণা দেওয়া হয়।

এবি পার্টির নতুন কমিটিতে মেজর (অব.) ডা. আবদুল ওহাব মিনার ও সুপ্রিম কোর্টের আইনজীবী তাজুল ইসলামসহ ৭ জনকে যুগ্ম-আহ্বায়ক, ৯ জনকে সহকারী সদস্য সচিব করে ২২২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত দলের আহ্বায়ক সোলায়মান চৌধুরী বলেন, ‘ক্রান্তিলগ্নে দুর্নীতি ও লুটপাটের রাজনীতির পরিবর্তে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে শামিল হয়ে শেষ সময়টুকু উৎসর্গ করতে চাই। আমাদের নতুন রাজনৈতিক উদ্যোগের আহ্বান নিয়ে দেশের যে প্রান্তেই গিয়েছি মানুষের সমর্থন পেয়েছি। দলের আত্মপ্রকাশের এই শুভলগ্নে ব্রিটিশ উপনিবেশিক শাসনের বিরুদ্ধে সংগ্রাম, বায়ান্নর ভাষা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহীদ ও সব দেশপ্রেমিক নেতাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।’

দলের সদস্য সচিব মুজিবুর রহমান মনজু বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি সত্য। কিন্তু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন হয়েছিল, তা পূরণ হয়নি। অধিকার ভিত্তিক কল্যাণরাষ্ট্র হিসেবে এ রাষ্ট্র অপূর্ণাঙ্গ রয়ে গেছে। ন্যায়বিচার, সুশাসন এগুলো এখনও আমাদের কাছে স্বপ্নের মতো।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে দলের সাত দফা কর্মসূচী উপস্থাপন করেন প্রফেসর ডা. মেজর (অব.) আবদুল ওহাব মিনার, দলের গঠনতন্ত্র উপস্থাপন করেন তাজুল ইসলাম। ২২২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন দলের তরুণ নেতা ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভুঁইয়া।

দলীয় সূত্র জানায়, জন আকাঙ্ক্ষা বাংলাদেশ ইতোমধ্যে ডাক্তার, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক, স্যানিটাইজার ও পিপিই বিতরণ করেছে। দলের আত্মপ্রকাশ উপলক্ষে ফুডব্যাংক কর্মসূচীর মাধ্যমে কর্মহীন অসহায় ২০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।