শর্ত সাপেক্ষে খুলে দেয়া হলো মসজিদ

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, মে ৬, ২০২০

ডেস্ক রিপোর্টঃ আগামীকাল বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে সাধারণ মুসল্লিদের জন্য দেশের সব মসজিদ খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

আজ বুধবার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উপসচিব মুহা. সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিক ওই বিজ্ঞপ্তিতে মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে কিছু শর্ত জুড়ে দেয়া হয়। সেগুলো হল-

১. মসজিদের ফ্লোরে কার্পেট বিছানো যাবে না। মুসল্লিরা সবাই বাসা থেকে জায়নামাজ নিয়ে যাবে। প্রত্যেক নামাজের আগে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করতে হবে।

২. ওজু বাসা থেকে করে আসতে হবে, মুখে থাকতে হবে মাস্ক। সুন্নত নামাজও বাসায় আদায় করতে হবে। ৩. একজন আরেকজনের শরীর থেকে তিন ফুট ফাঁকা রেখে দাঁড়াতে হবে। এক কাতারের পর ফাঁকা থাকবে আরেক কাতার।

৪. মসজিদে ইফতার কিংবা সেহরির আয়োজন করা যাবে না। ৫. শিশু, বয়োঃবৃদ্ধ, অসুস্থ ব্যক্তি কিংবা অসুস্থ ব্যক্তির সেবা করা কেউ মসজিদে আসতে পারবে না। ৬. মসজিদের সামনে হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ হাত ধোয়ার সব ব্যবস্থা রাখতে হবে।

এর কোনোটির ব্যত্যয় হলে আইনশৃঙ্খলা বাহিনী মসজিদ কমিটিসহ দায়িত্বশীলদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন। একই সঙ্গে স্থানীয় প্রশাসনকেও উল্লিখিত নির্দেশনা বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখতে অনুরোধ করা হয়েছে।

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com