সরকারী বিধিমালায় সিলেটে জুমা আদায়

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, মে ৮, ২০২০

সরকারী বিধিমালায় সিলেটে জুমা আদায়

 

সিলেট রিপোর্টঃ করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ও সামাজিক দূরত্ব বজার রাখার সরকারী নির্দেশ মেনেই জাতীয় মসজিদ বায়তুল মুকাররমসহ সিলেটের শাহজালাল দরগাহ মসজিদে জুমার নামাজ আদায় হয়েছে। শুক্রবার (৮ মে) মুসল্লিদের পরস্পরের মধ্যে দূরত্ব রেখে নামাজের কাতারে দাঁড়াতে ও নামাজ পড়তে দেখা গেছে।

এদিকে রমজানের দ্বিতীয় জুমা হলেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর প্রথম জুমার নামাজ মসজিদে এসে আদায় করতে পেরে খুশি হন ও স্বস্তি প্রকাশ করেন মুসল্লিরা। এছাড়া দোয়া নামাজ পড়তে এসে মুসুল্লিরা করোনা থেকে মুক্তির জন্য প্রার্থনা করেন।

নামাজ শেষ করে বেরিয়ে এসে একাধিক মুসুল্লি বলেন, এখানে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ছিল সবধরনের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা। মুসল্লিরা নিয়ম মেনে একে অপরের থেকে অনেকটা দূরত্বে বসেন। এছাড়া নামাজের আগে বয়ানে ইমাম বিধি নিষেধ মনে করিয়ে দেয়ার পাশাপাশি তা পালন করার আহ্বান জানান।

  • প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার গত ৬ এপ্রিল থেকে মসজিদে জুমা ও পাঞ্জেগানা নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেয়ার বিষয়ে নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে গত ২৩ এপ্রিল তারাবির নামাজে ১২ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না বলে ঘোষণা দেয়া হয়। পরে ১২ দফা শর্তসাপেক্ষে মসজিদগুলোকে জামাতে নামাজের জন্য অনুমতি দেয় ধর্ম মন্ত্রণালয়।

এই সংবাদটি 162 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com