দুর্গত মানুষের পাশে বাসমাহ ফাউন্ডেশন ও দাওয়াতে দ্বীন

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ, মে ১৩, ২০২০

দুর্গত মানুষের পাশে বাসমাহ ফাউন্ডেশন ও দাওয়াতে দ্বীন

সিলেটরিপোর্টঃ

মানুষের প্রতি প্রেম ও দায়িত্ব নিয়ে দ্বারে দ্বারে ছুটে চলছেন স্বেচ্ছাসেবীরা। করোনার ভয় তাদেরকে ভীত করতে পারেনি। সম্ভাব্য সব রকমের সতর্কতাসহ অভাবী ও বিপদগ্রস্ত মানুষের কাছে তারা নিয়ে চলছেন খাদ্যসামগ্রী। ঢাকা,চট্টগ্রামসহ দেশের জেলায় জেলায় চলছে তাদের সেবাকর্ম। স্বেচ্ছাসেবীরা বহন করছেন বাসমাহ ফাউন্ডেশন এর ত্রাণসামগ্রী। ফাউন্ডেশনটি ইতোমধ্যে দেশব্যাপী রেখেছে ব্যাপক ভূমিকা। এতে নতুন মাত্রা যোগ করেছে দাওয়াতে দ্বীন বাংলাদেশ ও বাসমাহ ফাউন্ডেশনের যৌথ প্রয়াস। বাসমাহের অর্থায়নে এবং দাওয়াতে দ্বীন ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় শত শত নওমুসলিম ও আলেম পরিবার লাভ করছেন বিশেষ ত্রাণ।ফাউন্ডেশনের প্রধান নির্বাহী  মাওলানা মীর সাখাওয়াত হোসেন মানবতার বন্ধু অভিধায় হয়েছেন অভিহিত। সময়ের গুরুত্বপূর্ণ দায়িত্বপালনে প্রতিশ্রুতিবদ্ধ তার সংগঠন।

এ প্রকল্পে ঢাকা ও সিলেটে এ সপ্তাহেই ২৫ টন ত্রাণ বিতরণ হচ্ছে। বাংলাদেশে করোনা পরিস্থিতিতে বাসমাহ ফাউন্ডেশন ইতোমধ্যে প্রায় পঁচিশ হাজার দুর্গত মানুষকে প্রদান করেছে প্রত্যক্ষ সহায়তা। এতে উপকৃত হয়েছেন নারী- শিশু, আলেম- উলামা,হাফিজে কুরআন, দাঈ ইলাল্লাহ, লেখক- সাহিত্যিক,শ্রমিকসহ সমাজের নানা শ্রেণি ও পেশার মানুষ।

সম্প্রতি সিলেটে সম্প্রসারিত হয়েছে এ কার্যক্রম। এতে দুস্থ ও সুবিধাবঞ্চিত অসংখ্য মানুষ এই দুর্যোগকালে উপকৃত হবেন বলে আশা প্রকাশ করছেন সচেতন মহলের অনেকেই।

এই সংবাদটি 120 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com