হাটহাজারী মাদরাসা নিয়ে যা বললেন আল্লামা শাহ আহমদ শফী

প্রকাশিত: ৫:১৫ পূর্বাহ্ণ, মে ১৭, ২০২০

হাটহাজারী মাদরাসা নিয়ে যা বললেন আল্লামা শাহ আহমদ শফী

 

বিশেষ প্রতিনিধি, সিলেট রিপোর্টঃ দেশের ‘উম্মুল মাদারিস’ খ্যাত দারুলউলুম মঈনুল ইসলাম
হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী জানিয়েছেন , আমি মুহতামিম পদে যোগদান করার পর থেকে হাটহাজারী মাদরাসায় কী করেছি না করেছি আপনারা সবাই অবগত আছেন। আমি বর্তমানে মাদরাসার জিম্মাদার আছি। আমার অবর্তমানে মাদরাসার জিম্মাদার নির্বাচিত করবে মজলিসে শুরা।
সম্প্রতি আমি কাউকে ভারপ্রাপ্ত বা নায়েবে মুহতামিম নির্বাচিত করিনি।’

শনিবার (১৬ মে) রাতে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।
গত দুই দিন থেকে অজানা অাতংক ছড়িয়ে পড়ে হাটহাজারিতে,যা পরে সোস্যাল মিডিয়ায় গড়ায়।
শুক্রবার চাউর হয়ে যায় আল্লামা বাবুনগরীকে জুমআর বয়ান দিতে বারণ করা হবে বলে। এতে ক্ষোভ ছড়িয়ে পরে গোটা চট্রগ্রামে। এরই ধারাবাহিকতায়
শনিবার দুপুরে হঠাৎ করে উত্তপ্ত হয়ে ওঠে হাটহাজারী মাদরাসার পরিবেশ। লকডাউনের এই পরিস্থিতিতেও হাজারো মানুষের সমাগম হয় হাটহাজারী মাদরাসার জামে মসজিদে।
হাটহাজারী উলামা পরিষদের একাধিক নেতৃবৃন্দ মসজিদে উপস্থিত লোকদের উদ্দেশে বয়ান করেন।

এসময় তারা বলেন, আমরা ইদানীং দেখে আসছি, সর্বজন শ্রদ্ধেয় মুরুব্বি আল্লামা আহমদ শফী সাহেবের অসুস্থতাকে পুঁজি করে (তার ছেলে) অনিয়ম করে আসছে। আমরা বলতে চাই, আমরা এখানে বিশৃঙ্খলা করতে আসিনি। আমরা বলতে এসেছি আল্লামা জুনায়েদ বাবুনগরী মজলিসে শুরা পূর্বঘোষিত মুঈনে মুহতামিম। তাই পদাধিকার বলে তিনি নায়েব (সহযোগী) হিসেবে দায়িত্ব পালন করবেন।
এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অনেককে আল্লামা জুনায়েদ বাবুনগরীকে ভারপ্রাপ্ত মুহতামিম হিসেবে পোস্ট দিয়ে প্রচার করতে দেখা যায়। এসবের পরেই বিকেলে ভিডিও বার্তার মাধ্যমে অাল্লামা শফী নিজের অবস্থান পরিস্কার করেন। তবে এই ভিডিওকে ‘কাটছাঁট’ বলেও মন্তব্য করেছেন অনেকেই।
প্রসঙ্গত, ২০১৭ সালে মজলিসে শুরা কর্তৃক আল্লামা জুনায়েদ বাবুনগরী মুঈনে মুহতামিম (সহযোগী মুহতামিম) নির্বাচন করা হয়। তিনি সেই থেকে এ দায়িত্বে সমাসীন আছেন।
এব্যাপারে আল্লামা বাবুনগরীর কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে বাবুনগরীর খাদেম ইনআমুল হক জানান,২০১৭সাল থেকে আল্লামা জুনায়েদ বাবুনগরী (হাফি.)মজলিসে শুরা কর্তৃক নিযুক্ত হাটহাজারী মাদরাসার মুঈনে মোহতামীম(সহকারী পরিচালক)ভারপ্রাপ্ত মোহতামীম নিযুক্ত হওয়ার কথাটি ভিত্তিহিন।কেও গুজবে কান দিবেন না।’

https://m.facebook.com/story.php?story_fbid=2361228917508174&id=100008632661976

 

 

 

https://m.facebook.com/story.php?story_fbid=1639047056259523&id=100004627339297

 

এই সংবাদটি 1951 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com