দেওবন্দের শায়খুল হাদীস আল্লামা মুফতি সাঈদ আহমাদ পালনপুরী’র ইন্তেকালে জমিয়ত নেতৃবৃন্দের শোক

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

দেওবন্দের শায়খুল হাদীস আল্লামা মুফতি সাঈদ আহমাদ পালনপুরী’র ইন্তেকালে জমিয়ত নেতৃবৃন্দের শোক

সিলেট রিপোর্ট : ঐতিহ্যবাহী ইলমি মার্কাজ ভারতের দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদীস আল্লামা মুফতি সাঈদ আহমাদ পালনপুরী ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
মুম্বাইয়ের একটি হাসপাতালে আজ মঙ্গলবার সকাল ৭টায় তিনি ইন্তেকাল করেছেন। ইন্তিকালের সময় মরহুম হযরতের বয়স হয়েছিল ৭৮ বছর।
দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিস ও প্রায় একযুগ ধরে বুখারি শরিফের দরস দানকারী উস্তাযুল আসাতেযা শায়খুল হাদীস মুফতী সাঈদ আহমাদ পালনপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব ও রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারার প্রতিষ্ঠাতা পরিচালক শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী।
তাৎক্ষণিক এক শোকবার্তায় জমিয়ত মহাসচিব মরহুমের রূহের মাগফিরাত এবং জান্নাতের উঁচু মাকামের জন্য দোয়া করেন।
এদিকে,
আল্লামা মুফতি সাঈদ আহমদ পালনপুরির ইন্তিকালে আরো শোক প্রকাশ করেছেন, জামিয়া মাদানিয়া বারিধারার শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, ভাইস প্রিন্সিপাল হাফেয মাওলানা নাজমুল হাসান, মুহাদ্দিস মুফতি মকবুল হোসাইন কাসেমী মুফতি মনির হোসাইন কাসেমী, মুফতি ইকবাল হোসাইন কাসেমী, মুফতি হাবীবর রহমান কাসেমী, মুফতি হাবীবুল্লাহ মাহমূদ কাসেমী, মুফতি জাকির হোসাইন কাসেমী প্রমুখ।
উল্লেখ্য, মুফতি সাঈদ আহমাদ পালনপুরী গত ১৪ মে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে বার্ধক্য জনীত কারণে শারীরিক অবস্থার আরো অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) স্থানান্তর করা হয়। আজ মঙ্গলবার তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

এই সংবাদটি 73 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com