ঈদের শুভেচ্ছা জমিয়ত নেতৃবৃন্দের

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

ঈদের শুভেচ্ছা জমিয়ত নেতৃবৃন্দের

সিলেট রিপোর্ট ডেস্কঃ
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দীন ও মহাসচিব মাওলানা নূর হোসাইন কাসেমী জমিয়ত, যুব জমিয়ত, ছাত্র জমিয়তের নেতাকর্মী, শুভাকাঙ্খী এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ দেশবাসীর প্রতি পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ।
২৪ মে রোববার এক শুভেচ্ছা বার্তায় জমিয়ত শীর্ষ নেতৃদ্বয় বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে সংযম ও সহমর্মিতার অনুশীলন শেষে আগামী কাল সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদ-উল-ফিতরের আনন্দ। মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে এক অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবীড় ভাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। মাসব্যাপী রমযানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্য দিয়ে আসে ঈদ-উল-ফিতরের আনন্দঘন মুহূর্ত।

জমিয়ত নেতৃদ্বয় বলেন, দেশের বিদ্যমান করোনা মহামারির ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের ভাগ করে নিতে হবে। তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক, সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভূতি, মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।
নেতৃদ্বয় বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব। কোনো অসহায় ও দুস্থ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে। আমাদের মধ্যে যারা এখনো সাদক্বাতুল ফিতরা ও যাকাত আদায় শেষ করতে পারিনি, তারা আগামী কাল ঈদের জামাতের আগে আগে সাদক্বাতুল ফিতর ও যাকাত আদায় সম্পন্ন করে নেব।
জমিয়ত ভারপ্রাপ্ত সভাপতি ও মহাসচিব আরও বলেন, করোনাভাইরাসের মহামারিতে এখন দেশবাসীর মনে বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক। এই বিপদ থেকে রক্ষা করতে আমাদের সকলকে কায়মনোবাক্যে মহান রাব্বুল আলামীনের নিকট তাওবা-ইসতিগফার ও তাঁর করুণা ও দয়া কামনা করে বেশি বেশি দোয়া করতে হবে। পবিত্র এ দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক সুখ-শান্তির অমিয় ধারা। পবিত্র ঈদুল ফিতরে সমগ্র দেশবাসীর সুখ, শান্তি, সমৃদ্ধি, সুস্থ ও নিরাপদ থাকার জন্য বিশেষভাবে দোয়া করি।

এই সংবাদটি 165 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com