সিলেটমঙ্গলবার , ২৬ মে ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত

Ruhul Amin
মে ২৬, ২০২০ ৯:১২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেটরিপোর্টঃ

সিলেটে করোনা ভাইরাসে প্রাদুর্ভাবের মধ্যে সিলেটে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত সম্পন্ন হয়েছে। জামাত শেষে মোনাজাতে করোনা থেকে মুক্তি লাভের জন্য বিশেষ দোয়া করা হয়। দেশ ও জাতির কল্যাণ কামনার পাশাপাশি বড় বর দুর্যোগ থেকে দেশের সুরক্ষা চেয়ে মহান আল্লাহর নিকট প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লীরা।

প্রতিবছর সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হলেও এবার করোনার কারণে সরকারি নিষেধাজ্ঞার কারণে সেখানে ঈদের জামাত আয়োজন করা হয়নি। শহরতলীর অন্য ঈদগাহগুলিতেও ঈদের নামাজ অনুষ্ঠিত হয়নি। উন্মুক্ত স্থানে ঈদের জামান না হলেও এবার স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৮টায় হজরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৯টায়।

ঈদের জামাতে অংশ নিতে ৮টার আগেই মুসল্লিরা হজরত শাহজালাল (র.) এর দরগাহ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা আসতে থাকেন। নিরাপদ শারীরিক দূরত্ব মেনে তারা কাতারে দাঁড়ান। সকাল সাড়ে ৮টায় প্রথম জামাত শেষে খুতবা পেশ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত।

মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক করোনায় আক্রান্তদের সুস্থতা কামনা করা হয় ও মৃতদের আত্মার মাগফেরাত চেয়ে দোয়া করা হয়।