হাটহাজারী মাদরাসার ইফতারে ওরা কারা?

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, মে ২৬, ২০২০

হাটহাজারী মাদরাসার ইফতারে ওরা কারা?

জাকারিয়া নোমান ফয়জী,সিলেট রিপোর্টঃ হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক, শাইখুল ইসলাম ওয়াল মুসলিমিন আল্লামা শাহ আহমদ শফি দাঃবাঃ এর পক্ষ থেকে গত শুক্রবার একটি ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে হাটহাজারী মাদ্রাসার শিক্ষকদের জন্য। এটা প্রায় সময় হয়ে থাকে। আলহামদুলিল্লাহ কায়েদে দ্বীন ও মিল্লত হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদিস ও সহযোগী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী দাঃবাঃ সহ অনেক শিক্ষক যোগ দিয়েছেন তবে এতে যোগ দেননি মুফতিয়ে আজম বাংলাদেশ মুফতি আব্দুস সালাম চাটগামি দাঃবাঃ। এতে অসুস্থ শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি দাঃবাঃ কোন বক্তব্য বা দোয়া করেন নি বলে নিশ্চিত করেছেন জামিয়া কয়েকজন সিনিয়র শিক্ষক। মাদ্রাসা শিক্ষক,কর্মকর্তা কর্মচারীদের জন্য আয়োজন করা হলেও এতে বেশ কিছু বহিরাগত, বিতর্কিত লোক কে দেখা যায় বলে যানা গেছে । এই নিয়ে শিক্ষকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।
# হঠাৎ জুমার নামাজের আগে জামিয়ার প্রাংগনে, গেইটে এবং রাস্তায় ব্যাপক পুলিশ, র‍্যাব,সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন দেখে মানুষ অবাক হয়ে যান। পরবর্তীতে মুসল্লীদের নামাজ পড়তে মাদ্রাসায় প্রবেশে বাধা দেওয়ার কারনে মুসল্লীগন উত্তেজিত হয়ে পড়ে। এক পর্যায়ে মুসল্লীগন পুলিশ কে গেইট থেকে সরিয়ে মসজিদে প্রবেশ করে, এবং পুলিশ কে পিছু হঠতে বাধ্য করে। তবে হঠাৎ করে কেন,কি কারনে, কারা পুলিশ কে ডেকেছে তা জানা যায়নি, তবে মাদ্রাসা কর্তৃপক্ষ পুলিশ ডাকার কথা অস্বীকার করলে ও নামাজের মুসল্লীগন নামাজের পর তীব্র ক্ষোভ প্রকাশ কর‍তে দেখা যায়।
# বিশাল জুমার জমাতের আগে কায়েদে দ্বীন ও মিল্লত,হাটহাজারী মাদ্রাসার শাইখুল হাদিস ও সহযোগী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী দাঃবাঃ সবাইকে কান্নাকাটি করে নিজেদের নাম কে জাহান্নামীদের লিষ্ট থেকে কাটানোর জন্য চেষ্টা করার আহবান জানান। তিনি কঠিন এই সময়ে ঈদ আজ বিষাদে রূপান্তরিত হয়েছে অভিমত প্রকাশ করে বেশি বেশি তওবা করার জন্য সবার প্রতি আহবান জানান।
# প্রধাম মুফতি নিয়ে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি দাঃবাঃ এর ঘোষণা তোলপাড় সৃষ্টি হয়েছে পুর হাটহাজারী জুড়ে। তবে শাইখ অসুস্থ হওয়ার কারনে এই কথা গুরুত্ব দিতে রাজি নন অনেক সচেতন মানুষ, এই ব্যাপারে হাটহাজারী ওলামা পরিষদের দায়িত্বশীলরা কোন কথা না বললেও তারা অসুস্থ শাইখ দ্বারা যারা এই কথা বলিয়েছেন তাদের কে নিয়ে ভাবছেন বলে যানা যায়
# এই দিকে দারুলউলুম হাটহাজারী দারুলউলুম দেওবন্দ কে অনুসরণ করে দ্বিতীয় সাময়িক পরীক্ষা কে বার্ষিক পরীক্ষার যায় গায় এনে বার্ষিক পরিক্ষা স্থগিত ঘোষনা করেছে। তবে বেফাক,হাইয়ার পরিক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে জানা যায়।
# কবে খুলবে হাটহাজারী এই ব্যাপারে শীগ্রই সিদ্ধান্ত আসছে বলে জানান জামিয়ার একজন সিনিয়র শিক্ষক।
# এদিকে দারুলউলুম হাটহাজারী সহযোগী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী দাঃবাঃ এক ভিডিও বার্তায় দেশের এই কঠিন সময়ে দারুল উলুম হাটহাজারীর পাশে দাড়াতে দেশবাসীর প্রতি আহবান জানান । তিনি হাটহাজারী মাদ্রাসা সহ সকল দ্বীনি প্রতিষ্ঠানের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করার দেশবাসীর প্রতি আহবান জানান।
-ফয়জী নিউজ

এই সংবাদটি 2493 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com