চট্রগ্রামের বিশিষ্ট আলেম শাহ মুহাম্মদ ইদরিস এর ইন্তেকাল

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২০

চট্রগ্রামের বিশিষ্ট আলেম  শাহ মুহাম্মদ ইদরিস এর ইন্তেকাল

সিলেটরিপোর্টঃ
চট্টগ্রামের ফটিকছড়িতে অবস্থিত আল-জামিয়াতুল আরাবিয়্যা নসীরুল ইসলাম নাজিরহাট (বড় মাদরাসা)এর মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা শাহ মুহাম্মদ ইদরিস ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা

ইন্তিকালের সময় মরহুমের বয়স হয়েছিল প্রায় ৬৫ বছর। এর আগে গত মঙ্গলবার তাঁকে গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চট্রগ্রাম ফটিকছড়ির কৃতিসন্তান ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেম মাওলানা ইদরিস উত্তর চট্টগ্রামের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান নাজিরহাট বড় মাদ্রসা পরিচালার পাশাপাশি তিনি জামিয়া আহলিয়া দারুল উলূম হাটহাজারীর মজলিসে শূরার অন্যতম সদস্য এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীরের দায়িত্বেও ছিলেন। আলেম সমাজে তিনি অত্যন্ত সজ্জন, মৃদুভাষী ও সহজ-সরল আলেমে-হাক্কানী হিসেবে সুপরিচিত ছিলেন।

মাওলানা ইদরিসের নামাযে জানাযা আজ (বৃহস্পতিবার) সকাল ৭টায় নাজিরহাট বড় মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়।

মরহুম মাওলানা শাহ মুহাম্মদ ইদরিসের ইন্তিকালের খবর মধ্যরাতে সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর অল্প সময়েই দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর ইন্তিকালের খবর শুনে মুষড়ে পড়েন এবং গভীর শোক প্রকাশ করে পোস্ট দিয়েছেন।

এদিকে মাওলানা ইদরিসের ইন্তিকালে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী,বারিধারা মাদরাসার শায়খুল হাদীস উবায়দুল্লাহ ফারুক এবং বৃহত্তর চট্রলার ঐতিহ্যবাহি দ্বীনি ও সমাজ সেবা মূলক সংগঠন আল-আমিন সংস্থার গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করে বার্তা দিয়েছে।

এই সংবাদটি 629 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com