রবিবার থেকে ট্রেন চলাচল শুরু, এক সিট অন্তর অন্তর টিকেট বিক্রি

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, মে ২৯, ২০২০

রবিবার থেকে ট্রেন চলাচল শুরু, এক সিট অন্তর অন্তর টিকেট বিক্রি

সিলেটরিপোর্ট ডেস্ক : ৩১ মে রবিবার থেকে সীমিত পরিসরে চলবে আন্তঃনগর ট্রেন। তবে একটি ট্রেনের পঞ্চাশ শতাংশ সিট খালি থাকবে অর্থ্যাৎ দূরত্ব বজায় রাখার জন্য প্রতি সিট অন্তর একটা সিট খালি রাখা হবে। আন্তঃনগর ট্রেন যেখানে পাচঁটি চলাচল করে, সেখানে আপাতত ২টি ট্রেন চলাচল করবে।

সরকারি স্বাস্থ্যবিধি অনুযায়ী সকল প্রকার নিয়ম-কানুন মেনেই এসব ট্রেন চলাচল শুরু করবে। ট্রেন চলাচলে বিষয়ে রেলওয়ে প্রশাসনের নানাভাবে প্রস্তুতিও রয়েছে প্রাথকিভাবে।

এ বিষয়ে আগামীকাল শনিবার রেলভবনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন রেলওয়ে প্রশাসনসহ সংশ্লিষ্টদের সাথে বৈঠক রয়েছে। তাছাড়া সরকারি সাধারণ ছুটি আর না বাড়ানোর কারণে দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ (সরকারি-বেসরকারী) স্ব স্ব কর্মস্থলে যোগ দিতে ট্রেন, গণপরিবহণ, লঞ্চ, প্রাইভেট কারসহ নানাবিধ উপায়ে চলাচল শুরু করবেন। এ নিয়ে সরকারি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) মো. শামছুজ্জামান বৃহম্পতিবার বিকালে বলেন, যেহেতু সরকারি ঘোষণা এসেছে, সেখানে স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকেই সীমিত আকারে ট্রেন চলাচল শুরু করা হবে। সে বিষয়ে শনিবার রেলভবনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজনের সভাপতিত্বে একটা বৈঠক অনুষ্টিত হবে। এতে কিভাবে ট্রেন চলাচল শুরু করবে বিস্তারিত আলোচনা হবে।

এই সংবাদটি 223 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com