সিলেট বিভাগে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠছে, লকডাউন একদিনে সনাক্ত ৯৩

প্রকাশিত: ৯:৩৯ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০

সিলেট বিভাগে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠছে, লকডাউন  একদিনে সনাক্ত ৯৩

সিলেট রিপোর্ট: সিলেট বিভাগে করোনা পরিস্থিতি দিন দিন ভয়ঙ্কর হয়ে উঠছেন। লকডাউন শীতিল করা্র দ্বিতীয় দিন একদিনে এ অঞ্চলে রেকর্ড করোনা রোগী সনাক্ত হয়েছেন।

রোববার (৩১মে) বিভাগের চার জেলায় চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকসহ ৯৩জনের করোনা সনাক্ত হয়।এরমধ্যে সিলেট জেলায় ২২জন, মৌলভীবাজারে ৩০জন, সুনামগঞ্জে ২১জন ও হবিগঞ্জ জেলায় ২০জন।এ নিয়ে এ বিভাগে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১হাজার ৪১জনে।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, রোববার হাসপাতালের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ২২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ১০ জন, জৈন্তাপুরের ৭ জন, দক্ষিণ সুরমার ৪ জন ও গোলাপগঞ্জ উপজেলার একজন রয়েছেন।এদের মধ্যে সাংবাদিকও আছেন দু’জন।

সুনামগঞ্জে করোনা রোগীর সংখ্যা বেড়ে ১৬৫:শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, রোববার বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১২৪টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ নিয়ে এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৫জনে।

হবিগঞ্জে ১৯১ করোনা রোগীর ৮৭জনই সুস্থ:হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান উজ্জ্বল জানান, হবিগঞ্জে নতুন করে আরও ২০জন করোনা রোগী সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার পর রোববার ঢাকার ল্যাব থেকে এ তথ্য জানানো হয়েছে।আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্য এবং স্বাস্থ্যকর্মীও আছেন।

নতুন করে শনাক্ত ২০ জনের মধ্যে বাহুবলের ৮ জন, চুনারুঘাটের ৪ জন, সদর উপজেলার ৪ জন, আজমিরীগঞ্জের ২ জন, নবীগঞ্জের ১ জন ও লাখাইয়ের ১ জন।

এনিয়ে হবিগঞ্জে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯১জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৭ জন। আর মারা গেছেন একজন।

মৌলভীবাজারে আক্রান্ত ১০০ ছাড়াল:মৌলভীবাজারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা একশ ছাড়িয়েছে। রবিবার (৩১ মে) নতুন করে আরও ৩০ জন আক্রান্ত হওয়ায় এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৮।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, এ জেলায় নতুন করে চিকিৎসক ও স্বাস্থকর্মীসহ আরও ৩০জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। রোববার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ আসে।
আক্রান্তদের মধ্যে শ্রীমঙ্গলের ১৮ জন, কুলাউড়ার ৩ জন, রাজনগরের ১ জন, কমলগঞ্জের ৬ জন ও বড়লেখার ২ জন।

এ নিয়ে এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৮জনে।

এই সংবাদটি 88 বার পঠিত হয়েছে

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com