সিলেটসোমবার , ১৫ জুন ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডকে রেড, ইয়োলো এবং গ্রীণ জোনে ভাগ

Ruhul Amin
জুন ১৫, ২০২০ ৬:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:: সরকারের নির্দেশনা অনুসারে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডকে রেড, ইয়োলো এবং গ্রীণ তিনটি পৃথক ভাগে ভাগ করা হয়েছে। ওয়ার্ডগুলোতে গত ১৪ দিনে কতজন করোনা রোগী শনাক্ত হয়েছেন সেই সংখ্যার উপর ভিত্তি করে নগরীকে এই তিন ভাগে ভাগ করা হয়।

জানা গেছে, সিটি কর্পোরেশনের করা তালিকায় ২৭টি ওয়ার্ডের মধ্যে ১৯টি ওয়ার্ডকেই রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া ইয়েলো জোনে আছে ২টি ওয়ার্ড ও গ্রিণ জোনে আছে ৬টি ওয়ার্ড।

সিটি কর্পোরেশন থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী, রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে- ১ থেকে ৯ নং ওয়ার্ড, ১২ থেকে ১৪, ১৬ ও ১৭নং ওয়ার্ড এবং ১৯ থেকে ২২ ওয়ার্ড ও ২৭নং ওয়ার্ডকে।

ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে ১০ ও ১৮নং ওয়ার্ডকে।

আর গ্রীণ জোনে আছে ১১, ১৫ এবং ২৩ থেকে ২৬নং ওয়ার্ড।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বিয়ষটি নিশ্চিত করে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে নগরীর করোনা শনাক্ত হওয়াদের তালিকা যাছাই-বাছাই করে আমরা এই জোনিং করেছি। রবিবার এই তালিকা সিভিল সার্জনের কাছে জমা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা পেলে সেটি বাস্তবায়নে পদক্ষেপ নেওয়া হবে।

তিনি বলেন, ওয়ার্ডগুলোতে প্রতি একলাখে কতজন করোনা আক্রান্ত রোগী আছেন সেই অনুপাতে হিসাব করে ওয়ার্ডগুলোকে জোনিং করা হয়েছে।