সিলেটশনিবার , ২৬ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আল্লামা মুকাদ্দাস আলীর সম্মানে গণ সংবর্ধনার সিদ্ধান্ত

Ruhul Amin
নভেম্বর ২৬, ২০১৬ ১১:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আব্দুল্লাহ আল ইমরান চৌধুরী , সিলেট রিপোর্ট :  “মাঠির মানুষ” খ্যাত দেশের প্রবীণতম শায়খুল হাদীস সিলেট জেলোর জকিগঞ্জের গর্বিত সন্তান পীরে কামিল আল্লামা শায়খ মুকাদ্দাস আলীকে পবিত্র বোখারী শরীফ পাঠদানের ৬০ বছর পূর্তি ও উপজেলা জমিয়তের সভাপতি হিসেবে র্দীঘ ২৮ বছর যাবত দায়িত্ব পালন করায় গনসংবর্ধনা প্রদান করবে তার ভক্ত-অনুসারীরা।
জানাগেছে, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ জকিগঞ্জ উপজেলার পক্ষ হতে এই আয়োজন চলছে। এ উপলক্ষে গত ২৪ নভেম্বর সংগঠনের উপজেলা কার্যলায়ে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল মুসাব্বির আইয়রীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা বিলাল আহমদ ইমরানের পরিচালনায় বক্তব্য রাখেন, জকিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক – এখলাসুর রাহমান , মাইজকান্দি মাদ্রাসার সাবেক মোহতামিম – মাওলানা ফয়জুর রাহমান ,  বারঠাকুরী মাদ্রাসার মুহতামিম – মাওলানা আব্দুস সালাম , রামধা মাদ্রাসার মুহতামিম  মাওলানা ইউসুফ খাদিমানী , মুরাদগঞ্জ মাদ্রাসার মুহাদ্দিস – মাওলানা আব্দুল মালিক কাসিমী , শাহবাগ মাদ্রাসার নাইবে মুহতামিম – মুফতি মাসউদ আহমদ চৌধুরী , মেওয়া মাদ্রামার মুহাদ্দিস মাওলানা মনজুর আহমদ, মাওলানা জামীল আহমদ , মাওলানা ফারুক আহমদ , মাওলানা আব্দুল মুকিত প্রমূখ। তাছাড়া উপস্থিত ছিলেন ,  উপজেলা জমিয়তে উলামায়ে ইসলাম,  যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের অনেক নেতা ও কর্মী বৃন্দ ।

এ ব্যাপারে উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা বিলাল আহমদ ইমরানের সাথে যোগাযোগ করা হলে – তিনি সিলেট রিপোর্ট কে জানান , সভায় নেতা কর্মীদের ব্যাপক উপস্থিতি হুজুরের প্রতি সবার অনন্ত শ্রদ্ধ ও ভালবাসার জলন্ত প্রমান। এ উপস্থিতি আমাদেরকে সংবর্ধনা অনুষ্টান আয়োজনে হউৎসাহিত করেছে ।  তিনি আরো জানান অনুষ্টানকে কেন্দ্র করে ইন্তেজামিয়া কমিটি গঠন করা হয় । উক্ত কমিটিতে আছে , প্রচার উপকমিটি , স্মারক উপকমিটি , অর্থ উপকমিটি প্রবাসী কমিটি ।  হিসাব নিরীক্ষনের জন্য অডিত কমিটি এবং উপদেষ্টা কমিটি গঠন ও রশিদ ছাপানোর সিন্ধান্ত গৃহীত হয়েছে । দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদিস , আল্লামা সাঈদ আহমদ পালন পুরী ও আল্লামা সায়্যিদ আসজাদ মাদানি , কলিকাতার শিক্ষামন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরীর সাথে যোগাযোগ করে আগামি ফেব্রুয়ারী মাসের শেষ দিকে অনুষ্টানের আয়োজন করা হবে বলে আশাবাদী । তিনি উক্ত  অনুষ্টানের সার্বিক সহযোগিতার জন্য প্রশাসন ও সর্বস্তরের জনগনের প্রতি অনুরুধ জানান  ।