সিলেটরবিবার , ২৭ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শাবিতে জালিয়াতচক্রের দুই সদস্য আটক

Ruhul Amin
নভেম্বর ২৭, ২০১৬ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ছিল শনিবার। দেশের অন্যতম এ সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে টার্গেট করে বগুড়া থেকে এসেছিল একটি জালিয়াত চক্র। তবে পুলিশের কাছে আগে থেকেই গোয়েন্দা তথ্য থাকায় বগুড়ার ‘গুগল কোচিং সেন্টার’কে ঘিরে গড়ে ওঠা ওই চক্র ব্যর্থ হয়েছে।পুলিশের তৎপরতায় আটক হওয়া জালিয়াতচক্রের সদস্য হচ্ছেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র ও বগুড়ার ‘গুগল কোচিং সেন্টারে’র শিক্ষক ইশাদ ইমতিয়াজ হৃদয় এবং শাবির ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ছাত্র আল আমিন।

পুলিশ জানায়, প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার হলে উত্তর সরবরাহকারী চক্র চারটি ধাপে কাজ করে। ধাপগুলো হচ্ছে- পরীক্ষার্থী সংগ্রহ, প্রশ্নপত্র সংগ্রহ, প্রশ্নপত্রের সমাধান এবং বিশেষ ডিভাইসে পরীক্ষার হলে উত্তর সরবরাহ। যে দুজন আটক হয়েছেন, তারা প্রথম ধাপ তথা পরীক্ষার্থী সংগ্রহ করার কাজে জড়িত ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

আটককৃতরা জালিয়াতিতে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে জানিয়ে সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার নুরুল হুদা আশরাফী বলেন, ‘গুগল কোচিং সেন্টারকে ঘিরে গড়ে ওঠা জালিয়াত চক্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করে চুক্তিবদ্ধ পরীক্ষার্থীদের মধ্যে উত্তর সরবরাহে সফল হয়েছে।’

পুলিশ জানায়, প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার হলে উত্তর সরবরাহকারী চক্র নির্দিষ্ট পরীক্ষার্থীদের সাথে ৫ থেকে ৬ লাখ টাকায় চুক্তি করতো। তবে কোনো একজন পরীক্ষার্থী যদি পাঁচজনের বেশি পরীক্ষার্থী নিয়ে আসতো, তবে ওই একজন পরীক্ষার্থীর জন্য থাকতো কমিশন। চুক্তিবদ্ধ পরীক্ষার্থীর কাছে ভর্তি পরীক্ষার দিন বিশেষ ডিভাইস সরবরাহ করা হতো।