আলহাজ্ব আতাউর রহমানের ‘কর্জে হাসানা প্রজেক্ট’ চালু

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

আলহাজ্ব আতাউর রহমানের ‘কর্জে হাসানা প্রজেক্ট’ চালু

সিলেট রিপোর্ট : লন্ডন প্রবাসী বিশিষ্ট আলেমে দ্বীন, প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান রহ. এর জামাতা, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান ব্যক্তিগতভাবে দেশব্যাপী ‘কর্জে হাসানা’ বা উত্তম ঋণ প্রজেক্ট’ চালু করেছেন। এ উদ্যোগ বাস্তবায়ন হলে সমাজ থেকে ঋণ এবং সুদ নির্মূল হয়ে যাবে বলে মনে করেন ইসলামী চিন্তাবিদগণ।
আলহাজ্ব মাওলানা আতাউর রহমান বলেন, ব্যক্তিগতভাবে আমি খুবই সীমিত সামর্থ্যের অধিকারী। কিন্তু যা আছে তা নিয়েই এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। এ পর্যন্ত যা কিছু সাহায্য করেছি নিজের সাধ্যানুযায়ী ব্যক্তিগত তহবিল থেকেই করেছি। আপাতত চাইব কিছু মানুষ যেনো নিজেরা পথ চলতে পারে কারো সাহায্য ছাড়াই। এ ক্ষেত্রে আমার উস্তাদ ও রাহবার প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. এর কাছে থেকে যা শিখেছি ও দেখেছি তা হলো, দ্বীনের খিদমাত ও অসহায়দের সাহায্য কাগুজে কলমে লিখে হয় না, নিজের সামর্থ্যের আলোকে আল্লাহর উপর ভরসা করে কাজ শুরু করতে হয়। তাহলেই আল্লাহর সাহায্য আসে। এই চিন্তা থেকে ইসলামের চমৎকার একটি অর্থ সাহায্য পদ্ধতি ‘কর্জে হাসানা’ চালু করার সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যে কিছু ভাইদের মাধ্যমে শুরু করে দিয়েছি। এই টাকাটাও আমার পরিশ্রমের টাকা থেকেই যোগান দেব ইনশাআল্লাহ।

আলহাজ্ব আতাউর রহমান বলেন,আমি চাইব ‘কর্জে হাসানা’ নিয়ে যারা স্মল বিজনেস করতে চান তারাই আবেদন করবেন এবং আবেদন যাচাই বাছাই করেই ইনশাআল্লাহ প্রদান করা হবে। পরিচিত বন্ধু বান্ধবের নিকট আবেদন, দয়া করে অন্তত কর্জে হাসানা নিজের সামর্থ্যের আলোকে শুরু করুন। দেশের অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ান। এই উদ্যোগের জন্য কাউকে বাহবা দেওয়ার দরকার নেই। সবাই দোয়া করবেন আল্লাহ যেনো এই উদ্যোগ সঠিকভাবে খুলুসিয়তের সাথে সম্পাদন করার তৌফিক দান করেন। আমীন। আপাততঃ এই ইমেইল এ আবেদন করতে পারবেন। arafahltd@gmail.com

এই সংবাদটি 207 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com