সিলেটে শিল্পী আশরাফ বিন আহমাদ স্মৃতি গ্রন্থাগার উদ্বোধন ৫ জুলাই

প্রকাশিত: ৬:৩৮ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০

সিলেটে শিল্পী আশরাফ বিন আহমাদ স্মৃতি গ্রন্থাগার উদ্বোধন ৫ জুলাই

সিলেট রিপোর্টঃ ৩০ জুন মঙ্গলবার বিকাল ৩টায় দারুল আজহার মডেল মাদরাসা, সিলেট ক্যাম্পাসের সেমিনার হলে আল আজহার রাইটার্স এন্ড থিংকার্স ফোরাম (আরাথিফ) এর মাসিক সভা অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি অধ্যক্ষ মনজুরে মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিল্পী আশরাফ বিন আহমাদ স্মৃতি গ্রন্থাগারে” প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। আগামি ৫ জুলাই গ্রন্থাগার উদ্বোধন উপলক্ষে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়।

পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে বিস্তারিত আলোচনায় অংশ নেন রাইটার্স ফোরামের কো-অর্ডিনেটর এবং দৈনিক সিগনেচার এর সিলেট ব্যুরো প্রধান জনাব আহমদ সালমান, গ্রন্থাগার বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সাজিদুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য খুবাইব আহমদ শাকির, কবি হোসাইন আল-আমিন, সদস্য গুফরান আহমেদ ফাহিম প্রমুখ।

ইতিমধ্যে গ্রন্থাগারের স্থান নির্বাচন, বুকলিস্ট প্রণয়ন, বুকশেল্ফ ওয়ার্ক অর্ডার, ক্যাটালগিং সিস্টেম, স্টক রেজিস্টার, ইস্যু রেজিস্টার ও বাজেট চুড়ান্ত করন সম্পন্ন হয়। এ উপলক্ষে একটি পুর্ণাঙ্গ প্রস্তুতি কমিটিও গঠন করা হয়।

রাইটার্স ফোরামের নিয়মিত সভায় সদস্যদের বিগত মাসের সাহিত্য তৎপরতার বিশদ সমালোচনা অনুষ্ঠিত হয়। বাংলা সাহিত্যকে অপসংস্কৃতির ছোবল থেকে বাঁচিয়ে এ দেশের আবহমান বিশ্বাসী সংস্কৃতির চর্চাক্ষেত্র করার প্রতি গুরুত্বারোপ করা হয়। নজরুল, ফররুখ, মুহিউদ্দিন খানের কওমী চেতনা ধারণ করে কাজ করতে সদস্যদেরকে তাগিদ করা হয়।

এছাড়া সভায় সদস্যদের লিখনি নিয়ে একটি লিটল ম্যাগ প্রকাশের সিদ্ধান্ত হয়।

সভাপতির বক্তব্যে ফোরামের সভাপতি সদস্যদের উদ্দেশ্যে মেধাবী ও সুপ্ত প্রতিভাধারী কিশোর-তরুণদেরকে আরো ব্যাপক হারে সাহিত্য-সংস্কৃতির অঙ্গনে সম্পৃক্ত করার আহবান জানান। একই সাথে তিনি একটি সুন্দর গ্রন্থাগার নির্মাণে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এই সংবাদটি 41 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com