সিলেটবুধবার , ১৫ জুলাই ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বেফাক মহাসচিবের পদত্যাগের দাবিতে শুক্রবার ঢাকায় মানববন্ধন

Ruhul Amin
জুলাই ১৫, ২০২০ ৫:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ নানা অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় বেফাকের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফসহ তিনজনকে স্থায়ীভাবে বরখাস্ত করেছে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড-বেফাক। ১৪ জুলাই মঙ্গলবার প্রতিষ্ঠানটির (বেফাকের) সহসভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। মহাসচিবের বিরুদ্ধে তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না নিলেও তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে।তবে এই সিদ্ধান্ত মেনে নিতে পারচ্ছেননা কওমি অঙ্গনের অনেকেই। তাদের দাবি অপরাধের মুল হোতা বহুপদের কান্ডারী বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুসকে বহিস্কার করতেই হবে। এমন অভিযোগ করেছেন কওমী ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংগঠনটির দাবী বেফাক মহাসচিব আব্দুল কুদ্দুস সহ অভিযুক্তদের ৪৮ ঘন্টার মধ্যে পদত্যাগ করতে হবে,না হলে আগামি শুক্রবার (১৭জুলাই) বাদ আছর বাইতুল মোকারম উত্তর গেইটে স্বাস্থ্য বিধি মেনে ছাত্র-শিক্ষকরা মানববন্ধন করবেন।

সংগঠনের দাবী,মঙ্গলবার মহাসচিবকে পদত্যাগ করতে বলা হলেও তিনি করেননি! আজকের বৈঠকে মহাসচিবকে পদত্যাগ করতে বলা হলে তিনি নাকচ করে দেন এবং তার সাথে পক্ষলম্বনে ভেটো দেন আল্লামা শাহ আহমদ শফীর ছেলে আ
নাস মাদানী এবং সাজিদুর রহমান সাহেব। মহাসচিব বললেন: আমি এভাবে পদত্যাগ করবোনা, আমি এখান থেকে কয়েকজনকে নিয়ে গিয়ে হাটহাজারী হুজুরের সাথে কথা বলবো। পরে এভাবে বিষয়টি ঝুলিয়ে দেয়া হয়।

এদিকে তরুণ প্রজন্ম দ্ব্যার্থহীন কন্ঠে আবারো ঘোষণা করেছে যে, “আব্বা কইছে কিংবা হাটহাজারী হুজুর কইছে”। এ ধরনের কোন সিদ্ধান্ত আমরা শুনতে ও মানতে প্রস্তত নই। আমাদের দাবী, যা হবে স্বাধীন মতামত পেশ করা যায় এমন শুরার মাধ্যমে হবে কোন সিন্ডিকেটের সুযোগ দেয়া হবেনা। সিন্ডিকেট সিন্ডিকেট খেলা আজ আমাদের এতো অধঃপতনে নিয়ে এসেছে। আমরা আর কোন অজুহাতে কালক্ষেপন চাইনা। পরিস্থিতি ঘোলাটে না করে তিনি দ্রুত পদত্যাগ করার আহবান জানিয়েছেন সংগঠনটি।