নিউইয়র্কের জ্যামাইকায় মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবীতে সভা

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৬

নিউইয়র্কের জ্যামাইকায় মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবীতে সভা

15181140_582027552001180_4363360036248216359_nনিউইয়র্ক থেকে-রশীদ আহমদ:  মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা ও বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে গত ২৬শে নভেম্বর শনিবার বাদ মাগরিব এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
জ্যামাইকার মসজিদ মিশন(হাজী ক্যাম্প মসজিদ) এর উদ্দ্যোগে আয়োজিত উক্ত প্রতিবাদ সভায় মাওলানা আতাউর রহমান জালালাবাদীর সভাপতিত্বে ও উক্ত মসজিদের ইমাম ও খতীব হাফেজ রফিকুল ইসলাম এর সঞ্চালনায় শুরুতে কুরআনে কারিম থেকে তেলাওয়াত করেন হাফেজ শাহাদাত হোসাইন ও হাফেজ আবদুল কাদির। সূচনা বক্তব্য রাখেন খুরশিদ আলম। প্রধান মেহমানের বক্তব্য রাখেন মাজলিসে শূরা নিউইয়র্ক এর সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মুহাম্মদ ফায়েক উদ্দীন।বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিল অফ ইউএসএ ইনক এর চেয়ারম্যান মাওলানা রফিক আহমদ রেফাহী,ব্রুকলীন মসজিদ বেলাল এর খতীব মুফতী মুহাম্মদ আবদুল মালীক,হিউম্যানিটি ক্লাব অফ আমেরিকা ইনক এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার শাব্বীর আহমদ, প্রফেসর মুহাম্মদ সালাহ উদ্দীন, ওয়াল্ড রোহিঙ্গা অর্গানাইজেশন ইনক এর প্রেসিডেন্ট জনাব মহিউদ্দীন মুহাম্মদ ইউসুফ, মসজিদ মিশন এর সভাপতি জনাব আবদুস সাত্তার, মুনার লিডার জনাব জালাল উদ্দিন, হিউম্যানিটি ক্লাব অফ আমেরিকা ইনক-এর প্রেসিডেন্ট রশীদ আহমদ, জনাব জামান উদ্দীন ও জনাব আবুল কালাম আজাদ।
এছাড়াও আরো উপস্থিত এখন সময় পত্রিকার সম্পাদক জনাব কাজী সামছুল হক,ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিল এর এসিস্টেন্ট ফাইনেন্স সেক্রেটারী মাওলানা মাসুক আহমদ, মাওলানা মানজুরুল করীম, ইয়র্ক বাংলা’র সহকারী সম্পাদক সাংবাদিক মামুন হাসান,মাওলানা আবদুর রহীম ও মাওলানা মামুনুর রশীদ মারুফ প্রমূখ।
প্রতিবাদ সভায় বক্তারা বিশ্বের সকল মানবতাবাদী সংগঠন/ সংস্থা ও বিবেকবান মানুষকে রোহিঙ্গা মুসলমানদের বিষয়ে প্রতিবাদে সোচ্চার হওয়ার এবং জনমত তৈরি করার জোর দাবী জানান।সাথে সাথে জীবন নিয়ে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলমানদের আশ্রয় দানের জন্য প্রতিবেশী রাষ্ট্র সমুহ বিশেষ করে বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ব আহবান জানান। মুসলিম বিশ্বের প্রতিটি দেশকে নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ করে,বলিষ্ঠ আওয়াজ তোলে রোহিঙ্গা মুসলমানদের সাথে শামিল হওয়ার জন উদাত্ব আহবান জানান।

এই সংবাদটি 178 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com