সিলেটমঙ্গলবার , ২৮ জুলাই ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইট পূনর্বহালের দাবি চেম্বার অব কমার্সর

Ruhul Amin
জুলাই ২৮, ২০২০ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইট পূনর্বহালের দাবি জানিয়েছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি।

মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির নেৃতবৃন্দ এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি জানান।

বিজ্ঞপ্তিতে তারা উল্লেখ করেন, প্রবাসী অধ্যুষিত সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসী ও আমাদের দাবির প্রেক্ষিতে যুক্তরাজ্য থেকে সিলেট ওসমানী বিমান বন্দর ফ্লাইট শুরু হয়। বিশ্বের বিভিন্ন গন্তব্যে সরাসরি ফ্লাইট চালু করার যুক্তিসংগত দাবি উত্তাপন করায় ওসমানী বিমান বন্দরের উন্নয়ন কাজের জন্য সাবেক অর্থমন্ত্রী ও বর্তমান সরকারের পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় রিফুয়েলিং সিষ্টেমসহ রানওয়ে ও অন্যান্য উন্নয়ন কাজে প্রায় ২৮ শত কোটি টাকা বরাদ্দ দেওয়া হয় এবং বিভিন্ন গন্তব্যে ফ্লাইট চালু করা হয়। এর ফলে সিলেটের পর্যটন খাতের ব্যবসার উন্নয়ন হয়। সরাসির ফ্লাইট চালু থাকার কারণে যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের প্রবাসীদের যাথায়াতের সুবিধা হয়। সিলেটের হোটেল-মোটেল, রেস্তোর সহ অন্যান্য ব্যবসায়ীরা লাভবান হয়। বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবরে কারণে বিমান চলাচল বন্ধ ছিল। অতিসম্প্রতি বিভিন্ন দেশের সাথে বিমান চলাচল শুরু হয় কিন্তু দুঃখের বিষয় একটি স্বার্থান্বেসী মহল বিভিন্ন সময়ের সিলেট-লন্ডন-সিলেট সরসরি ফ্লাইট বন্ধের চক্রান্ত করে আসছে এরাই হঠাৎ করে সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইটটি কোন প্রকার ঘোষণা ছাড়া বাতিল করে লন্ডন-ঢাকা ফ্লাইট চালু করা হয়। অতীতে বিভিন্ন সময় সিলেট অঞ্চলে প্রবাসীদের প্রতি বিমাতাসূলভ আচরণ করা হয়।

তারা জানান, করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে এমনিতেই ব্যবসা-বাণিজ্য নাই তার উপর সিলেট-লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট বন্ধ হওয়ার কারণেএর সংশ্লিষ্ট ব্যবসায়ীরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে। সিলেট অঞ্চলের যুক্তরাজ্য প্রবাসীদের মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আজ অবদি দেশের বিভিন্ন সমস্যায় সহযোগিতা করে যাচ্ছেন, কিন্তু দীর্ঘ ১৪ বৎসর হয় ওসমানী

তারা আরো জানান, বিমান বন্দর আন্তর্জাতিক ঘোষনার পরও একটি কুচক্রি মহল তাদের অর্থনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে বিভিন্ন অজুহাত দেখিয়ে সিলেটি যাত্রীদের ঢাকা হয়ে যাওয়া, আসা করায় এবং হোটেল, আপ্যায়ন সহ বিভিন্ন কার্যাদিতে অর্থনৈতিক ফায়দা হাসিল করে। যুক্তরাজ্য প্রবাসীদের ঢাকা হয়ে আসা-যাওয়া করতে বিভিন্ন ধরনের হয়রানীর শিকার হয়ে থাকেন। এ ধরনের অনাকাঙ্খিত সিদ্ধান্তে যুক্তরাজ্য প্রবাসী সহ সিলেট অঞ্চলের ব্যবসায়ী ও সাধারণ জনগন ক্ষুব্ধ।
যুক্তরাজ্য প্রবাসীদের সুবিধার্থে জরুরী ভিত্তিতে সিলেট-লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট এর ব্যবস্থা গ্রহনে পররাষ্ট্রমন্ত্রী, বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তারা।