সিলেটরবিবার , ২৭ নভেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে থাকা হলোনা মানবপ্রেমিক সেই ডিসির

Ruhul Amin
নভেম্বর ২৭, ২০১৬ ৯:৩৬ অপরাহ্ণ
Link Copied!

মুহাম্মদ রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট: অল্প দিনের মধ্যেই সিলেট বাসীর হৃদয়ে স্থান করে নিলেও অবশেষে তাকে সিলেট ত্যাগ করতেই হচ্ছে। সেদিন বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় অটোরিকশার নিচে চাপা পড়ে কাতরাচ্ছিলেন একজন কলেজছাত্রী। সাহায্যের জন্য আর্তি জানাচ্ছিলেন। আশপাশে তেমন লোকজন না থাকলেও দুর্ঘটনাস্থল পার হয়ে একের পর এক যানবাহন ছুটে চলছে। তবে কেউ গাড়ি থামিয়ে মেয়েটিকে উদ্ধারে এগিয়ে আসেনি।
কিন্তু পাশ দিয়ে আর সবার মতো চলে যেতে পারেননি একজন মানব প্রেমিক মো. জয়নাল আবেদীন। নির্ধারিত কর্মসূচিতে না গিয়ে আগে আহত মেয়েটিকে উদ্ধার করে কাছের হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন তিনি। সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন সেই দিন সিলেট বাসীর নিকট অন্রএক জয়নাল আবেদীন হিসেবে পরিচিত হন। মানুষ তাকে মানবপ্রেমিক একজন জয়নাল আবেদীন হিসেবে তাকে আবিস্কার করেন। তার প্রতি সাধালন জনগনের ভক্তি শ্রদ্ধ,আত্মবিশ্বাস স্বাভাবিক ভাবেই বেড়ে যায় অনেক গুন। কিন্তু দু:খ জনক হলেও সত্য যে সেই জনদরদী মানবতাবাদী এই সজ্বন ব্যক্তিত্বকে সিলেট ছেড়ে চলে যেতেই হচ্ছে।
জানাগেছে, যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন তিনি। সঙ্গত কারনেই তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে হচ্ছে। রোববার (২৭ নভেম্বর) তিনি জনপ্রশাসন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পান। পদোন্নতির পর রোববারই তিনি জনপ্রশাসন মন্ত্রনালয়ে যোগ দিয়েছেন জানিয়ে জয়নাল আবেদীন বলেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ে যোগ দিলেও এখনো আমি সিলেটের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবো। তিনি জানান, এ অর্জন সহকর্মী, বন্ধু ও শুভানুধ্যায়ীর অপরিসীম ভালোবাসা আমাকে ও আমার পরিবারকে ভালো থাকার নিরন্তর প্রেরণা যুগিয়েছে, তাঁদের সকলের প্রতি রইলো আন্তরিক শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও ভালোবাসা। ভবিষ্যতেও আপনাদের শুভ কামনা অব্যাহত থাকবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।’
আমরা তার কর্মময় জীবনের সর্বাঙ্গিণ কল্যাণ কামনা করছি।
উল্লেখ্য যে, তার আগে সিলেটের ডিসি ছিলেন মো. শহিদুল ইসলাম। ২০১৩ সালের মে মাসে তিনি সিলেটের জেলা প্রশাসক হিসেবে যোগ দেন। প্রায় দুই বছরের বেশি সময়  শহিদুল ইসলাম দায়িত্ব পালনের পর সিলেটের নতুন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন। এর আগে তিনি হবিগঞ্জের জেলা প্রশাসকের দায়িত্বে ছিলেন।

সিলেট রিপোর্ট/সু-সিটুডে-২৭-১১-২০১৬