সিলেটমঙ্গলবার , ১ সেপ্টেম্বর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ইউরোপের সভ্য বলে দাবি করা একটা ভণ্ডামি: কুরআন অবমাননার নিন্দায় আল্লামা কাসেমী

Ruhul Amin
সেপ্টেম্বর ১, ২০২০ ১২:৫২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী সুইডেন ও ডেনমার্কে ইসলামবিদ্বেষী উগ্রপন্থী গোষ্ঠী কর্তৃক মহাগ্রন্থ পবিত্র কুরআন অবমাননার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আজ (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি আরো বলেন, পশ্চিমের দেশগুলোতে পরিকল্পিতভাবেই এমন ন্যাক্কারজনক ঘটনা কিছু দিন পর পর ঘটানো হয়ে থাকে। এতে তাদের একটাই উদ্দেশ্য, তারা যেকোনভাবে শান্তিপ্রিয় মুসলমানদেরকে বিক্ষুব্ধ করে তুলে চরমপন্থার দিকে ঠেলে দিতে চায়। যাতে করে মুসলমানদের উপর হামলে পড়ার জন্য, তাদেরকে দাবিয়ে রাখতে অজুহাত দাঁড় করানো যায়।

তিনি বলেন, এটা অত্যন্ত জঘন্য ও নোংরা অপকৌশল। আমি বুঝতে পারি না, তারা কি করে নিজেদেরকে সভ্য বলে দাবি করে। তারা নিজেদের সভ্য বলে দাবি করা ভণ্ডামি ছাড়া কিছু নয়। অথচ কোন ধর্ম ও ধর্মগ্রন্থ নিয়ে এমন বর্বরতা আইয়্যামে জাহিলিয়্যাতেও ছিল না।

জমিয়ত মহাসচিব বলেন, ইসলাম ও মুসলমানের সৌন্দর্য এখানে যে, তারা কখনো কোন আসমানী কিতাবের প্রতি অসম্মান প্রদর্শন করেন না। কারণ, মুসলিমরা আল্লাহ তাআলার সমস্ত কিতাব ও সকল পয়গম্বরগণের উপর বিশ্বাস ও শ্রদ্ধাবোধ বজায় রেখে চলেন। তাছাড়া প্রকাশ্যে ঘোষণা দিয়ে অন্য কোন ধর্মগ্রন্থ ও ধর্মীয় স্থান নিয়ে এমন বর্বর কাণ্ডে জড়িত থাকার নজির মুসলমানদের ক্ষেত্রে নেই।

পবিত্র কুরানে আগুন দেয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সুইডিশ সরকারের পদক্ষেপকে লোকদেখানো আখ্যায়িত করে আল্লামা কাসেমী বলেন, দেশটির সরকার এই বর্বরতারোধে আন্তরিক হলে এটা সংঘটন কখনোই সম্ভব হতো না। তিনি ইউরোপকে সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিতে উগ্রবাদি ডানপন্থীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, মুসলমান জনসাধারণের মৌলিক অধিকার, মর্যাদাবোধ ও নিরাপত্তার বিরুদ্ধে অব্যাহত হুমকি সৃষ্টিকে প্রশ্রয় দিয়ে ইউরোপের সভ্য বলে দাবি করা ভণ্ডামি ছাড়া কিছু নয়। বর্তমানে ইন্টারনেট নির্ভর সোশ্যাল মিডিয়ার ব্যাপক ব্যবহার ও অবাধ তথ্যপ্রবাহের যুগে কারো কোন অপকীর্তিই গোপন রাখা সম্ভব নয়। আমরা আশা করি, অন্তত: নিজেদের সভ্যতার মুখোশ খসে পড়া রোধে ইউরোপের বোধোদয় হবে এবং প্রকৃত সভ্যদের মতো আচরণে মনোযোগী হবে।

জমিয়ত মহাসচিব মুসলমানদের প্রতি সর্বোচ্চ ধৈর্য ধারণ, শান্তিপূর্ণ অবস্থান বজায় রেখে চলা এবং শত্রুদের পাতা ফাঁদে পা দিয়ে কোনরূপ সহিংসতায় না জড়াতে আহ্বান জানান।