সোমবার, ২৮ নভে ২০১৬ ০৮:১১ ঘণ্টা

প্রধানমন্ত্রীর বিমানের তেলের স্ক্রু ঢিলা ছিল: মেনন

Share Button

প্রধানমন্ত্রীর বিমানের তেলের স্ক্রু ঢিলা ছিল: মেনন

ডেস্ক রিপোর্ট:  প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিতে তেলের স্ক্রু ঢিলা থাকায় বিমানটি জরুরি অবতরণে বাধ্য হয়েছে বলে জানিয়েছেন বেসরকারি বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার সচিবালয়ে এক ব্রিফিংএ এ কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, এই ঘটনায় সিভিল সিভিল এভিয়েশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা পয়লা ডিসেম্বরের মধ্যে এই প্রতিবেদন দেবে। এরপর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সরকার প্রধানের বিমানের এই ত্রুটির ঘটনায় তদন্তে আরও একটি কমিটি করেছে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে। এই কমিটিও শিগগির প্রতিবেদন দেবে বলে জানান মন্ত্রী মেনন।

গত রবিবার পানি সম্মেলনে যোগ দিতে হাঙ্গেরির বুদাপেস্টে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বহনকারী বিমানে ত্রুটি থাকায় সেটি তুর্কমেনিস্তানের রাজধানীতে জরুরি অবতরণ করে। এই খবর ছড়িয়ে পড়লে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়।

সঙ্গে সঙ্গে বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন ফ্লাইট পাঠানো হয় প্রধানমন্ত্রীর জন্য। পাশাপাশি মেরামতের কাজ চলে প্রধানমন্ত্রীর বিমানে। তবে রুট পাল্টে পাঠানো বিমানটি কাজে আসেনি। তার আগেই মেরামত করা হয় প্রধানমন্ত্রীকে বহন করা বিমানটি।

তবে এ জন্য চার ঘণ্টা সময় নষ্ট হয় প্রধানমন্ত্রীর। আর নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর রবিবার বাংলাদেশ সময় রাত ১১টায় তিনি পৌছেন হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে।

এই ঘটনাটি ছড়ানোর পর বাংলাদেশ বিমানের কর্মদক্ষতা নিয়ে প্রশ্ন উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছে মানুষ। এটি ষড়যন্ত্র কি না-সেটিও খতিয়ে দেখার দাবি উঠেছে।

এই সংবাদটি 1,042 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com