আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা!

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

আল্লামা শফির মৃত্যুতে সিলেটে তাৎক্ষণিক শোকসভা!

সিলেট রিপোর্ট:
হেফাজতে ইসলামের আমির ও দারুল উলুম হাটহাজারীর মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফির ইন্তেকালে সিলেটে তাৎক্ষণিক শোকসভা, খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাত ৭ টায় সিলেট নগরীর জামিয়া মাহমুদিয়া সুবহানীঘাট মাদরাসায় আল্লামা শফির খোলাফা, মুহিব্বিন, মুতাআল্লিকিন, ছাত্র, ভক্ত-মুরিদরা তাৎক্ষণিক এই শোকসভায় মিলিত হন।
শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরীর সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন শায়খুল হাদিস মাওলানা আব্দুল মতিন ধনপুরী, শায়খুল হাদিস মাওলানা নজির আহমদ প্রথমপাশী, শায়খুল হাদিস মাওলানা আব্দুল মালিক মোবারকপুরী, মাওলানা আবুল হাসান ফয়সল, মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, জামিয়া মাহমুদিয়ার প্রিন্সিপাল মাওলানা আহমদ কবীর, মাওলানা ড. সৈয়দ রেজওয়ান আহমদ, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদল হাসান, মাওলানা তাহুরুল হক জকিগঞ্জী, মুফতি রশিদ মকবুল, মুফতি ফয়জুল হক জালালাবাদী, লেখক ও গবেষক সৈয়দ মবনু, জামিয়া মাহমুদিয়ার নায়েবে মুহতামিম মাওলানা আহমদ সগীর, মাওলানা আবুবকর সিদ্দিক সরকার, মাওলানা আব্দুল মুসাব্বির জামডরী, মাওলানা নওফেল আহমদ ও মাওলানা বেলাল আহমদ চৌধুরী।
বক্তারা বলেন, আল্লামা আহমদ শফির ইন্তেকালে জাতি একজন মুকুটহীন সম্রাটকে হারালো। দেশের তৌহিদি জনতার ন্যায্য দাবি দাওয়া আদায় ও কওমি মাদরাসার স্বার্থ সংরক্ষণে তাঁর মতো দ্বিতীয় কোনো নেতা আর আসেননি। আল্লামা শফির ইন্তেকালকে ‘শহিদি’ আখ্যা দিয়ে বক্তারা বলেন, ইন্তেকালের পূর্বে একদল বিপথগামী ছাত্ররা হাটহাজারী মাদরাসায় যে ভাঙচুর ও তাণ্ডব চালিয়েছে, তাঁর সাথে যে অমানবিক আচরণ করেছে, সেটা ন্যাক্কারজনক। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন বক্তারা।
শোকসভায় উপস্থিত ছিলেন শায়খুল হাদিস আশরাফ আলী মিয়াজানী, জামিআ সিদ্দিকিয়ার পরিচালক মুফতি মনসুর আহমদ, মাওলানা সৈয়দ মুতাহির আলী, সৈয়দ আব্দুল আউয়াল, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা মাহমুদ হোসেন, সাংবাদিক নোমান বিন আরমান, মাওলানা হাফিজ ফায়যুর রাহমান, হাফিজ মাওলানা জামীল আহমদ, মাওলানা আব্দুল্লাহ গাজীনগরী, মাওলানা নাওয়াজ মারজান, মাওলানা হুসাইন মুহাম্মদ ফাহিম, সাইয়্যিদ মুজাদ্দিদ, মাওলানা সাঈফুদ্দীন প্রমূখ।
তাৎক্ষণিক শোকসভায় আগামি শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সিলেটের শহিদ সুলেমান হলে আল্লামা আহমদ শফির স্মরণে এক দোয়া মাহফিলের সিদ্ধান্ত গৃহীত হয়। দোয়া মাহফলি বাস্তবায়নের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হলেন শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী। সদস্য সচিব মাওলানা আবুল হাসান ফয়সল। সদস্য মাওলানা আহমদ কবীর আমকুনী, শায়খুল হাদিস নজির আহমদ প্রথমপাশী, মাওলানা আব্দুল মতিন ধনপুরী, মুফতি রশিদ আহমদ, মাওলানা আব্দুল মতিন নবীগঞ্জী, মাওলানা তাহুরুল হক জকিগঞ্জী, লেখক ও গবেষক সৈয়দ মবনু, মাওলানা আব্দুল মালিক চৌধুরী।

এই সংবাদটি 179 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com