সিলেটসোমবার , ২১ সেপ্টেম্বর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেট সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী স্কুল কর্তৃপক্ষের সাথে সিলেট বাক -শ্রবণ প্রতিবন্ধী কল্যান সংস্থার মতবিনিময়

Ruhul Amin
সেপ্টেম্বর ২১, ২০২০ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:
সিলেট নগরীর শেখঘাটে ১৯৮১ সালে প্রতিষ্ঠিত সিলেট বিভাগে বাক-শ্রবন প্রতিবন্ধী শিশুদের পড়ালেখার একমাত্র প্রতিষ্ঠান সিলেট সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী স্কুল কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় করছেন সিলেট বাক-শ্রবণ প্রতিবন্ধী কল্যান সংস্হার নেতৃবৃন্দ।
সোমবার (২১সেপ্টেম্বর) দুপুরে সিলেট সরকারি বাক- শ্রবণ প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সরকারি বাক-শ্রবন প্রতিবন্ধী স্কুলের বিভিন্ন বিষয় ও আবাসিক ছাত্রদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘ আলোচনা হয়। এ সময় সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাস, বাক-শ্রবন প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক সহ স্কুলের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাস বলেন,বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। সবধরনের প্রতিবন্ধীদের সেবা ও কল্যানে সরকার আন্তরিকতার সঙ্গে সবধরনের সহায়তা দিয়ে যাচ্ছে। সিলেট সরকারি বাক-শ্রবণ প্রতিবন্ধী স্কুলের আবাসিক শিক্ষার্থীদের সরকার প্রদত্ত সবধরনের সুবিধা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রধান করে তিনি বলেন এদের সেবায় কোন ধরনের অবহেলা বরদাশত করা হবেনা। এ ছাড়াও তিনি প্রতিবন্ধী যেকোনো বিষয়ে সহযোগিতা করতে তিনি ও তার অধিনস্হ সকল দফতর ও প্রতিষ্ঠান আন্তরিক রয়েছে বলে জানিয়ে বলেন কোথাও এর কোন ব্যাত্যয় ঘটলে তাকে সরাসরি অবহিত করতে তিনি সকলের প্রতি আহবান জানান।
মতবিনিময় সভায় সিলেট বাক- শ্রবণ প্রতিবন্ধী কল্যান সংস্হার পক্ষে আলোচনায় অংশ নেন সংস্থার সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’ র ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ, সাধারন সম্পাদক ও বাক-শ্রবণ প্রতিবন্ধী জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় রাসেল আহমদ, সাবেক সাধারন সম্পাদক আজিম উদ্দিন, সহ সভাপতি ফুরকান আহমদ, সহ সাধারন সম্পাদক জুবের আহমদ ও সদস্য জামিল আহমদ প্রমুখ।