জামেয়াতুল খাইর সিলেটে আল্লামা শাহ আহমদ শফি রাহ. স্মরণ সভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

জামেয়াতুল খাইর সিলেটে আল্লামা শাহ আহমদ শফি রাহ. স্মরণ সভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত

সিলেট রিপোর্ট:

জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেট এর উদ্যোগে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রাহ. স্মরণ সভা ও ফেদায়ে ইসলাম আল্লামা খলিলুর রহমান শায়খে বরুনী সাহেবের সুস্থতা কামনায় দুআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ ২৮ সেপ্টেম্বর শাহজালাল উপশহর বায়তুল মামুর জামে মসজিদে বিকাল ৩টা থেকে মাগরিব পর্যন্ত এ স্মরণ সভা ও দুআ মাহফিলে সভাপতিত্ব করেন মাওলানা শাহ নজরুল ইসলাম। বক্তব্য রাখেন নাইওরপুল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা নাজমুদ্দীন কাসিমী, বরুনা মাদরাসার মুহতামিম মাওলানা বদরুল আলম হামিদী, মুফতি জমীরুদ্দীন।
জামিয়াতুল খাইরের শিক্ষাসচিব মাওলানা আবদুল মুকতাদির ও মাওলানা মাসরুর আহমদের উপস্থাপনায় মাহফিলে আলোচনা পেশ করেন, মওলানা হাসান আনহার, বিশিষ্ট কবি বাসিত ইবনে হাবিব, বি ব্লক মসজিদের সভাপতি জনাব হাজী আব্দুল মুক্তাদির, জনাব লেইছ আহমদ।
আলোচকগণ বলেন, আল্লামা শাহ আহমদ শফী রহ. তাঁর বর্ণাঢ্য জীবনে উম্মাহ’র বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন। বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ইজ্জত রক্ষায় ঐতিহাসিক হেফাজত আন্দোলনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও ভূমিকা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখা থাকবে। শায়খুল ইসলামের চলে যাওয়ার মধ্য দিয়ে উম্মাহ এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। যেখান থেকে উঠে আসতে হলে শায়খুল ইসলামের আদর্শে অনুপ্রাণিত হয়ে কাজ করা ছাড়া বিকল্প নেই। ইসলামী শিক্ষাঙ্গণে তিনি ছিলেন আলোকবর্তিকা, ইসলামী আন্দোলনে ছিলেন অকতোভয় আপোষহীন নেতা।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মাহমুদুর রশীদ মাসরূ, মাওলানা আবু বকর, মাওলানা আবদাল হুসাইন, মুফতি আব্দুল কাদির মাছুম, মাওলানা আলী আহমদ জনাব সাদ আহমদ, মাস্টার শামসুন্নুর প্রমুখ। সভা শেষে ফেদায়ে ইসলাম শায়খুল হাদীস মাওলানা খলীলুর রহমান হামিদী সাহেবের সুস্থতা কামনা এবং মরহুম আলহাজ্জ এম ছালিক উদ্দীন এর মাগফিরাত কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করেন মাওলানা নাজমুদ্দীন কাসিমী।

বার্তা প্রেরক
মুহাম্মদ আবদুল মুকতাদির

এই সংবাদটি 109 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com