সিলেটসোমবার , ৫ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মানববন্ধনে সিলেটের তরুণ আলেমদের ছয় দফা ঘোষণা

Ruhul Amin
অক্টোবর ৫, ২০২০ ৮:১০ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন ধর্ষণ ও গণধর্ষণের প্রতিবাদে সিলেটের তরুণ আলেমসমাজের উদ্যোগে নগরীর কালেক্টর জামে মসজিদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে আজ। মাওলানা আহমদ যাকারিয়া, মাওলানা আবুল কালাম আজাদ, লুকমান হাকিম ও ইকরামুল হক জুনাইদের সঞ্চালনায় সিলেটের আলেম ওলামা ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করে বক্তব্য প্রদান করেন। তরুণ আলেমসমাজের পক্ষ থেকে আম্বরখানা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি জিয়াউর রহমান ছয় দফা দাবী ঘোষণা করেন।

প্রস্তাবনাসমূহ –
১. বাধ্যতামূলকভাবে শিক্ষা। প্রতিষ্ঠানগুলোতে দীনী শিক্ষা চালু করতে হবে৷
২. কলেজ-ভার্সিটিতে সহশিক্ষা বন্ধ করতে হবে।
৩. অশ্লীলতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ
৪. পর্দার বিধান চালু করতে হবে৷
৫. মানবরচিত আইনের ফাঁকফোকরে সংঘটিত হওয়া যিনা বন্ধ করতে হবে৷
৬. শরীয়া আইন কার্যকর প্রকাশ্যে শাস্তি দিতে হবে এবং এক সপ্তাহের ভিতর দ্রুত বিচার ট্রাইব্যুনাল কায়েম করে প্রকাশ্যে শাস্তি প্রদান করতে হবে৷

মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, মুফতি সিরাজুল ইসলাম, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মুফতি নিয়ামত উল্লাহ, মাওলানা ইমদাদুল হক নোমানী, মাওলানা তাজুল ইসলাম হাসান, মাওলানা মনজুরে মাওলা, মাওলানা মুশফিকুর রহমান মামুন। মোস্তফা সোহাইল হেলালী। মাওলানা আখতারুজ্জামান। মাওলানা এহতেশাম কাসেমী। আবু বকর সিদ্দিক। মাওলানা ফাহাদ আমান। সৈয়দ সালিম ক্বাসেমী। মাওলানা ইনাম বিন সিদ্দিক। মাওলানা মনজুর আহমদ নোমান। মাওলানা আব্দুল্লাহ আল মনসুর।সুফিয়ান বিন এনাম। সাইফুল আলম আশিক। আবু সাইদ মোহাম্মদ উমর, আহমদ মাহফুজ আদনান। কবির আহমদ। ইবাদ বিন সিদ্দিক। শাহিদ হাতিমি। কায়সান মাহমুদ আকবরী। সিরাজুল ইসলাম। সৈয়দ উবায়দুর রহমান। হাফিজ হাতেম আহমদ। হাসান ফয়েজ। সাইফ রাহমান। শেখ এনাম। হুসাইন আহমদ। ফয়েজ আহমদ। আবুবকর জামাল। মুতিউল মুরসালিন। আদিব আহমদ প্রমুখ।