সিলেটমঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে সমমনা ছাত্র সংগঠনের বৈঠক অনুষ্ঠিত

Ruhul Amin
অক্টোবর ৬, ২০২০ ৮:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেটের এমসি ও নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশের ধর্ষকদের বিচারের দাবিতে এবং জুলুম নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ হচ্ছে সিলেটের সর্বদলীয় ছাত্র সংগঠনগুলো। গতকাল সন্ধ্যায় ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি ও সিলেট মহানগরীর সভাপতি মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে প্রাথমিক বৈঠক অনুষ্ঠিত হয়।

সিলেটে সমমনা ইসলামি রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলো “ধর্ষক- ধর্ষণ, জুলুম, অন্যায়, খুন, সন্ত্রাস, ইসলাম ও রাষ্ট্র বিরোধী অপতৎপরতা রুখে দাঁড়াতে” ঐক্যবদ্ধভাবে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে।

শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও নৈরাজ্যের চরম অবস্থা ও যত্রতত্র মা বোনকে ধর্ষণ ও নারীদের ইজ্জতহরণের যে হুলি খেলা শুরু হয়েছে বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে, এ থেকে পরিত্রাণ চায় ছাত্র সংগঠনগুলো।

এহেন পরিস্থিতিতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই বলে মন্তব্য করেন সিলেট জেলা ও মহানগর শাখার সমমনা ইসলামি ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

৫ অক্টোবর, সোমবার, বাদ মাগরিব ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেটের বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন ছাত্র সংগঠন নেতৃবৃন্দের মতবিনিময় ঐক্যবদ্ধ আন্দোলনের দাবানল জ্বালাতে ফলপ্রসূ ভুমিকা রাখবে বলে বিশ্বাস করেন ছাত্র নেতারা।

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় কওমি স্টুডেন্ট ফোরামের আহবায়ক মাওলানা আব্দুল্লাহ আল রাশেদ, ইসলামি ছাত্র মজলিসের পক্ষে সাইফুল ইসলাম জলিল, ইকরামুল হক জুনেদ, মুহাম্মদ এনামুল ইসলাম, মুহাম্মদ মুজিবুর রহমান, ফখরুল ইসলাম চৌধুরী, মুহাম্মদ লিটন আহমদ, সাদিকুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, ইসমাইল আহমদ।

ছাত্র জমিয়তের পক্ষে শাহিদ হাতিমী, মাওলানা আবু খয়ের, হোসাইন আহমদ, লুকমান হাকিম, ইয়াহিয়া হামিদী, কায়সান মাহমুদ আকবরী, জাহিদ আহমদ, আবু হানিফ সাদী, হাফিজ নুরুল ইসলাম, কেএম তাহমিদ হাসান প্রমুখ।

সভায় আগামী বুধবার বাদ মাগরিব সমমনা সকল দলের প্রতিনিধি নিয়ে পরবর্তী বৈঠকের সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং সিলেটের সমমনা ইসলামি ছাত্র সংগঠনগুলোর সাথে সাক্ষাৎ ও মতামত গ্রহণের জন্য ৬সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি টীম গঠন করা হয়েছে।

পরিশেষে বৈঠক সভাপতির মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।