সিলেটবুধবার , ৭ অক্টোবর ২০২০
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে ‘জাগ্রত তরুণ প্রজন্ম’র মানববন্ধন: শরীয়াহ আইন বাস্তবায়নের আহবান

Ruhul Amin
অক্টোবর ৭, ২০২০ ৯:৩১ অপরাহ্ণ
Link Copied!


সিলেট রিপোর্ট: সিলেটের এমসি কলেজে গণধর্ষণ,নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারীর ওপর বর্বরোচিত হামলাসহ দেশব্যাপি ধর্ষণ ও নারীনির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ‘জাগ্রত তরুণ প্রজন্ম বিশ্বনাথ’ এর উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।
আজ বুধবার (৭ অক্টোবর) বাদ আসর বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া ব্রিজে শতশত তরুণ মানববন্ধনে অংশ নিয়ে ধর্ষকদের দৃষ্টারমুলক শাস্তির দাবি জানান।

তরুণ আলেম মাওলানা হাসান বিন ফাহিমের সভাপতিত্বে ও মাওলানা মুখতার হুসাইন ও শাহ মুহাম্মদ উসামার যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, খাদিমুল কোরআন পরিষদ বিশ্বনাথের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম,মীরেরচর মাদরাসা শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম,চক কাশিমপুর মাদরাসার শিক্ষক মাওলানা হাবীব সালেহ,আলহাজ্ব লেচু মিয়া স্কুলের শিক্ষক মাওলানা মাহদী আহমদ,রিয়েল ষ্টার সমাজ কল্যাণ সংস্থার সভাপতি এম কাওছার আহমদ,সংগঠক মাওলানা ইমরান আহমদ,আব্দুল মুক্তাদির, এসপি সেবু প্রমূখ।

হাফিজ শাহেদ আলমের তেলাওয়াতে কুরআন ও তরুণ ব্যবসায়ী শামীম আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা দেশজুড়ে ধর্ষণ, গণধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে দ্রুত আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
বক্তারা বলেন-দেশে সাম্প্রতিক সংঘঠিত ধর্ষণের ঘটনাগুলো আইয়্যামে জাহিলিয়্যাতকে হার মানিয়েছে। ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর না হওয়ায় ধর্ষকরা বেপরোয়া হয়ে উঠেছে। ধর্ষণ বন্ধে কার্যকর আইন তথা মদীনা সনদের আলোকে শরীয়াহ আইনের বিকল্প নেই উল্লেখ করে অবিলম্বে তা বাস্তবায়নের আহবান জানান।
মানববন্ধনের সভাপতি তার বক্তব্যে সিলেট ও নোয়াখালীতে বর্বরোচিত ধর্ষণে অভিযুক্তদের দ্রুত আইনে দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর করা,আগামী সংসদ অধিবেশনে ধর্ষণ বন্ধে শরীআহ আইনে ধর্ষকের শাস্তির আইন পাশ করা,স্যাটেলাইট চ্যানেল,সোস্যাল মিডিয়া অশ্লিল সিনেমা,নাটক,শর্ট ফিল্ম নিষিদ্ধ করা ও কর্মক্ষেত্রসহ সকল ক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে বর্তমান নারীনীতিমালা সংশোধন করার দাবি জানান।